চুয়েট উচ্চ শিক্ষা মানোন্নয়ন প্রকল্পের গ্লোবাল নেটওয়ার্কে

12চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরো গতিশীল করতে গ্লোবাল নেটওয়ার্কের আওতায় আনা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পরিচালিত ‘উচ্চ শিক্ষা মানোন্নয়ন প্রকল্পের বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন)-এর অধীনে ক্যাম্পাস নেটওয়ার্ক উপ-প্রকল্পের বাস্তবায়ন সংক্রান্ত চুক্তি আজ বুধবার (৩ ফেব্রুয়ারি) সম্পাদিত হয়েছে।

 

ঢাকায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে এই চুক্তিতে স্বাক্ষর করেন ক্যাম্পাস নেটওয়ার্ক উপ-প্রকল্পের চুয়েট এর সাব-প্রজেক্ট ম্যানেজার এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. মোহাম্মদ খালেদ,  বিডিরেন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এ. কে. এম. হাবিবুর রহমান প্রমুখ। এ সময় চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সুদীপ কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, ‘এ নেটওয়ার্কে যুক্ত হওয়ার মাধ্যমে চুয়েট এখন দেশ-বিদেশের উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সহজেই যোগাযোগ করতে পারবে। এতে প্রাতিষ্ঠানিক ও কারিগরি দক্ষতা আরো বৃদ্ধির মাধ্যমে শিক্ষা এবং গবেষণাকর্মেও গুণগত মানোন্নয়ন ঘটাতে সক্ষম হবে চুয়েট।

 

এছাড়া ভার্চুয়াল ক্লাস রুমের মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্য বিশ্ববিদ্যালয়ের পাঠদানে সরাসরি অংশগ্রহণ করতে পারবে। একইভাবে দেশের শিক্ষকরাও অন্য দেশে পাঠদান করতে পারবেন।’

 

 

পছন্দের আরো পোস্ট