বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো শাবির বিজনেস ফেস্টিভ্যাল

received_10200969891725185শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সোমবার শেষ হয়েছে দুইদিন ব্যাপী বিজনেস ফেস্টিভ্যাল। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে এই উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিলো লেখাপড়া২৪.কম।

Post MIddle

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় দুইদিনের এই উৎসব। উৎসবের ২য় ও শেষদিন সোমবার ছিল বিজনেস প্ল­্যানিং প্রতিযোগিতা, নবীনবরণ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, বিভাগের শিক্ষার্থীদের নিয়ে সাধারণ জ্ঞান ও কুইজ প্রতিযোগিতা, সপ্তাহব্যপী ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ^াস, বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, মো. আব্দুল হামিদ, সহকারী অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সৈয়দ তওফিক মাহমুদ হাসান, উৎসবের আহ্বায়ক ও সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান, সুবানা তানজিমা আতিক, মো. শাহীদুল হক, সাকুফা চৌধুরী, আশরাফুল ফেরদৌস চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়া বলেন, ব্যবসায় প্রশাসন বিভাগ বিশ^বিদ্যালয়ের উন্নতির ক্ষেত্রে অপরিহার্য ভূমিকা পালন করছে। পড়াশোনার পাশাপাশি অন্যান্য কর্মকান্ডেও এই বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণ লক্ষণীয়। তিনি এই অনুষদের অধীনে আরোও কয়েকটি বিভাগ চালু করার আশ^াস দেন।

‘লেট’স লার্ন আউটসাইড দ্যা ক্লাসরুম’ স্লোগানকে ধারণ করে রোববার শরু হয় বিজনেস ফেস্টিভ্যাল। প্রথম দিন বর্ণাঢ্য র‌্যালি, ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচসহ বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হয়।

বিজনেস ফেস্টিভ্যাল ২০১৬ সম্পর্কে আহ্বায়ক মো. মিজানুর রহমান বলেন, ব্যবসায় প্রশাসন এমন একটি বিভাগ যেখান থেকে ভবিষ্যৎ নেতৃত্ব বের হয়। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি বিনোদনের প্রয়োজন থেকে আমরা এ ধরনের আয়োজন করে থাকি, যেটা শিক্ষার্থীদের কর্মজীবনে সহায়তা করবে।

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ

পছন্দের আরো পোস্ট