শুরু হলো ঢাবির আন্তঃহল এ্যাথলেটিকস্ প্রতিযোগিতা

yঢাকা বিশ্ববিদ্যালয় ৪৭তম আন্তঃহল এ্যাথলেটিক্স প্রতিযোগিতা আজ ২ ফেব্রুয়ারি ২০১৬ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) ও স্পোর্টস্ বোর্ডের সভাপতি অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু’দিনব্যাপী এই বর্ণাঢ্য প্রতিযোগিতার উদ্বোধন করেন। আন্তঃহল এ্যাথলেটিক্স কমিটির সভাপতি ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন হলের প্রভোস্ট, আবাসিক শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, কর্মকর্তা ও বিপুল সংখ্যক প্রতিযোগী উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ; জাতীয়, বিশ্ববিদ্যালয় ও হল পতাকা উত্তোলন; ক্রীড়াবিদদের মার্চ পাস্ট ও প্রধান অতিথি কর্তৃক সালাম গ্রহণ; খেলোয়াড়দের শপথ গ্রহণ; বেলুন-ফেস্টুন উড্ডয়ন ও অলিম্পিক মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধনী পর্ব শেষ হয়।

 

Post MIddle

উদ্বোধনী বক্তব্যে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন ভাষা আন্দোলনের এই মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মাসব্যাপী বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন একাডেমিক কার্যক্রমের পাশাপাশি পাঠ বহির্ভূত কার্যক্রমেও যে বিশ্ববিদ্যালয় এগিয়ে এবং সক্রিয় তা প্রমাণ করে। প্রধান অতিথি তাঁর বক্তব্যে ক্রীড়াবিদরা খেলাধুলার মাধ্যমে লেখাপড়ার পাশাপাশি শৃক্সখলার মূল্যবোধ প্রতিষ্ঠা ও শারীরিক যোগ্যতা অর্জনের প্রচেষ্টা করবে এ আশাবাদ ব্যক্ত করেন।

 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯টি হল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। আগামীকাল ৩ ফেব্রæয়ারি ২০১৬ বুধবার অপরাহ্নে প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট