ইউজিসি চেয়ারম্যানের সাথে শ্রীলঙ্কান প্রতিনিধি সাক্ষাৎ

02.02.16ঢাকাস্থ শ্রীলঙ্কান হাই কমিশনার ণধংড়লধ Yasoja Gunasekera এর নেতৃত্বে তিন সদস্যের এক শ্রীলঙ্কান প্রতিনিধি দল ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সাথে ০২.০২.২০১৬ তারিখ ইউজিসি অডিটরিয়ামে বাংলাদেশের মেডিকেল ও ডেন্টাল কোর্সে শ্রীলঙ্কান শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য এক সৌজন্য সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- ডি.সি. ডিসানায়েকে, সেক্রেটারী, মিনিস্ট্রি অভ্ হায়ার এডুকেশন এন্ড হাইওয়েজ, শ্রীলঙ্কা এবং ড. লালনথা এ. রানাসিংহে, কনসালট্যান্ট সার্জন, ন্যাশনাল হসপিটাল অভ্ শ্রীলঙ্কা, কলম্বো।

 

ইউজিসি চেয়ারম্যান শ্রীলঙ্কান শিক্ষার্থীদের বাংলাদেশের বেসরকারি প্রতিষ্ঠানে মেডিকেল এবং ডেন্টাল শিক্ষায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সম্পর্কে সঠিক তথ্যাদি জেনে ভর্তি হওয়ার পরামর্শ দেন। তিনি আরও বলেন যে, বাংলাদেশের পুরাতন মেডিকেল কলেজগুলো হচ্ছে শিক্ষার্থীদের জন্য মেডিকেল শিক্ষা অর্জনের সবচেয়ে উত্তম প্রতিষ্ঠান।

 

প্রফেসর মান্নান বাংলাদেশ এবং শ্রীলঙ্কান শিক্ষার্থীদের জন্য স্কলারশীপ এবং ফেলোশীপের সংখ্যা বৃদ্ধির জন্য উভয় সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

 

Post MIddle

Yasoja Gunasekera তাঁর বক্তব্যে উচ্চশিক্ষার বিস্তার ও মানোন্নয়নে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশ এবং শ্রীলঙ্কার উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

 

ইউজিসি সদস্য – প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ এবং এটিএম আবদুর রউফ মন্ডল, পরিচালক, পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/ইউজিসি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট