রাবি চিকিৎসা কেন্দ্রে ২২ শয্যাবিশিষ্ট ওয়ার্ড চালু

RU medical center photo-1 febরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা কেন্দ্রে ২২ শয্যাবিশিষ্ট একটি নতুন আইসোলেশন ওয়ার্ড চালু হয়েছে। রবিবার দুপুরে এ ওয়ার্ডের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা সংক্রামক এবং ইনফেকশাস রোগে (যেমন বসন্ত, কলেরা, ডায়রিয়া ও চর্মরোগ ইত্যাদি) আক্রান্ত হবেন তাদেরকে ওই আইসোলেশন ওয়ার্ডে আলাদাভাবে রেখে চিকিৎসা দেয়া সম্ভব হবে। বিশ্ববিদ্যালয় কৃষি প্রকল্পের অর্থায়নে ২২ শয্যাবিশিষ্ট এই ওয়ার্ডটি চালু করা হয়েছে।

 

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ‘অনেক সীমাবদ্ধতা থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন রাবি পরিবারকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদানে বদ্ধ পরিকর। এই ওয়ার্ড প্রতিষ্ঠা সেই লক্ষে একধাপ এগিয়ে গেল। বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে ডিজিটাল এক্সরে ও সর্বাধুনিক ইসিজি মেশিন স্থাপন এবং ফিজিওথেরাপী ইউনিট স্থাপনের ইতিবাচক ফলাফল ইতোমধ্যে লক্ষ করা গেছে।’

 

Post MIddle

তিনি আরও বলেন, ‘সামনের দিনেও বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সুবিধা আধুনিকায়নের লক্ষে আরো কিছু পদক্ষেপ রয়েছে। এসব সুবিধা চালু করা গেলে বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যসেবার সার্বিক মান অনেক উন্নত হবে।’ চিকিৎসকদেরও বিভিন্ন বিষয়ের হালনাগাদ প্রশিক্ষণ ও কোর্সে অংশগ্রহণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির আহ্বানও জানান তিনি।

 

ওয়ার্ড উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক, প্রধান চিকিৎসক ডা. তবিবুর রহমান শেখ ও প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীরসহ অনেকেই।

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/এমএএ

পছন্দের আরো পোস্ট