ঢাবিতে নতুন ইঞ্জিনিয়ারিং বিভাগের যাত্রা শুরু

_DSC0046ঢাকা বিশ্ববিদ্যালয়ে (১ ফেব্রুয়ারি) সোমবার “মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ” নামে একটি নতুন বিভাগের যাত্রা শুরু হয়েছে। ৩জন পিএইচডি ডিগ্রিধারী শিক্ষক ও ১৬জন ১ম বর্ষ সম্মান শ্রেণীর মেধাবী শিক্ষার্থী নিয়ে নতুন এ বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নতুন এই বিভাগের শুভ উদ্বোধন করেন।

 

উপাচার্যের অফিস সংলগ্ন লাউঞ্জে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের নব-নিযুক্ত প্রথম চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসাবে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং শিক্ষার্থীদের মধ্য থেকে নওয়ারা মাহমুদ ব্রতী ও জুলকারনাঈন তাসিন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সদ্য প্রতিষ্ঠিত মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, প্রযুক্তির দিক থেকে মেকাট্রনিক্স ইজ্ঞিনিয়ারিং বিভাগ হচ্ছে একটা সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর বিভাগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় এই বিভাগ অন্যতম ভূমিকা পালন ও অবদান রাখতে সক্ষম হবে। কিছু সীমাবদ্ধতা থাকলেও এই বিভাগ দ্রুত সম্প্রসারিত করা হবে বলে উপাচার্য শিক্ষার্থীদের আশ্বাস প্রদান করেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরা দেশের শ্রেষ্ঠ এই বিদ্যাপীঠে ভর্তি হয়েছো শুধু সার্টিফিকেট অর্জনের জন্য নয় বরং পরিপূর্ণ, সৎ ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য। ঐতিহ্যবাহী ও গৌরবোজ্জ্বল এই বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও ভাবমূর্তি অক্ষুন্ন রেখে তোমরা বিশ্ববিদ্যালয় তথা দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যাবে।

 

উল্লেখ্য, নতুন এই বিভাগের শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কাজী মোতাহার হোসেন বিজ্ঞান ভবনের (সায়েন্স এনেক্স ভবন) তৃতীয় তলায় বিভাগীয় অফিস ও শ্রেণীকক্ষ স্থাপন করা হয়েছে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট