রাবি চিকিৎসা কেন্দ্রে আইসোলেশন ওয়ার্ড

RU Pic 01.02.2016রাজশাহী বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে একটি আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। আজ রবিবার দুপুরে এই ওয়ার্ডের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। এই আইসোলেশন ওয়ার্ড চালু হওয়ার ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের যারা সংক্রামক এবং ইনফেকশাস রোগে (যেমন বসন্ত, কলেরা, ডায়রিয়া, চর্মরোগ ইত্যাদি) আক্রান্ত হবে তাদেরকে আলাদা রেখে চিকিৎসা দেয়া সম্ভব হবে। বিশ্ববিদ্যালয় কৃষি প্রকল্পের অর্থায়নে ২২ শয্যাবিশিষ্ট এই ওয়ার্ডটি চালু করা হয়েছে।

 

উদ্বোধনের সময় সেখানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, প্রধান চিকিৎসক ডা. তবিবুর রহমান শেখ, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীর প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উদ্বোধন পর সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন সীমাবদ্ধতা সত্ত্বেও বিশ্ববিদ্যালয় পরিবারকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদানে বদ্ধ পরিকর। এই ওয়ার্ড প্রতিষ্ঠা সেই লক্ষে একধাপ এগিয়ে গেল। বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে ডিজিটাল এক্সরে ও সর্বাধুনিক ইসিজি মেশিন স্থাপন এবং ফিজিওথেরাপী ইউনিট স্থাপনের ইতিবাচক ফলাফল ইতোমধ্যে লক্ষ করা গেছে। আগামীতেও চিকিৎসা সুবিধা আধুনিকায়নের লক্ষে আরো কিছু পদক্ষেপ প্রশাসনের সক্রিয় পরিকল্পনাধীন আছে।

 

এসব সুবিধা চালু করা গেলে বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যসেবার সার্বিক মান আরো বাড়বে। তিনি চিকিৎসকদেরও বিভিন্ন বিষয়ের হালনাগাদ প্রশিক্ষণ ও কোর্সে অংশগ্রহণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধিরও আহ্বান জানান।

 

 

পছন্দের আরো পোস্ট