ইউজিসিতে আমেরিকান দূতাবাস প্রতিনিধির সাক্ষাৎ

01.02.16ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের আমেরিকান সেন্টারের চার সদস্যের এক প্রতিনিধি দলের ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সাথে আজ (০১.০২.২০১৬ তারিখ) তাঁর দপ্তরে এক সৌজন্য সাক্ষাৎ করেন। Ann Barrows McConnell, পাবলিক অ্যাফেয়ারস অফিসার ডিরেক্টর, দি আমেরিকান সেন্টার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন জর্জ মেসথোস, কালচারাল অ্যাফেয়ার্স অফিসার, শাহীন খান, ফুলব্রাইট প্রোগ্রামস এবং তাইসির চৌধুরী, এডুকেশন ইউএসএ এডভাইজার, দি আমেরিকান সেন্টার, ইউএসএ অ্যাম্বাসি, ঢাকা।

Ann Barrows McConnell তিনি বলেন যে, উচ্চশিক্ষার আন্তর্জাতিকীকরণের জন্য বাংলাদেশ এবং ইউএস এর উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে আরও বেশি একাডেমিক এবং রিসার্চ কোলাবরেশন বৃদ্ধি করা দরকার।

Post MIddle

ইউজিসি চেয়ারম্যান প্রতিনিধি দলকে ইউজিসি’র ভূমিকা এবং কাজ সম্পর্কে অবহিত করেন । তিনি বলেন যে, বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য একাডেমিক ইনোভেশন ফান্ড, বিডিরেন, কোয়ালিটি এসিউরেন্স সেল, ইউজিসি ডিজিটাল লাইব্রেরি, এক্রিডিটেশন কাউন্সিল এবং ক্রোস বর্ডার হায়ার এডুকেশনসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।

ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ নওয়াজ আলি এবং ইউজিসি সচিব ড. মোঃ খালেদ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/ইউজিসি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট