সাতক্ষীরা সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ

DSC07057শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি বছরের মত এবারও সাতক্ষীরা সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ ২০১৫ এর শুভ উদ্বোধন করা হয়েছে। ‘অপসংস্কৃতির বিস্তার রোধ ও দেশীয় সংস্কৃতি বিকাশের অঙ্গীকার’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধন করেন সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ কাজী হাবিবুর রহমান। এসময় তিনি বলেন, ‘সাহিত্য ও সংস্কৃতি সমাজের অবিচ্ছেদ্য অংশ। এর উন্নয়ন ছাড়া কোনো জাতিই সামনের দিকে এগোতে পারে না। জাতিকে উন্নতির শিখরে নিয়ে যেতে হলে নিজস্ব সংস্কৃতিকে লালন করতে হবে।’

 

সাহিত্য ও সাংস্কৃতি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আমান উল্লাহ আল হাদী, শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্যাপন কমিটির আহবায়ক মোঃ আবুল হাশেম।

 

এসময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক এস.এম আবুল হোসেন, মোসতানছির বিল্লাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল কালাম আযাদ, জিয়াউর রহমান, মফিজুল ইসলাম, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহিনুর রহমান, ইসলামী শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মোহেব উল্লাহ, কাজী আসাদুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম, মাহমুদা সুলতানা, দৈনিক কাফেলার স্টাফ রিপোর্টার আব্দুর রহমান প্রমুখ। উদ্বোধনী দিনে ক্বেরাত, দেশাত্ববোধক গান, গীতা পাঠ, ভক্তিগীতি, কবিতা আবৃত্তি ও জ্ঞান জিজ্ঞাসা বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আগামী ২ ফেব্রুয়ারি পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সপ্তাহের সমাপনী ঘটবে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, সহকারী অধ্যাপক আ.ন.ম গাউছার রেজা।

 

 

পছন্দের আরো পোস্ট