মাদক বিরোধী প্রচারণায় গণবিতে পবিপ্রবি শিক্ষার্থী

SAM_7461মাদক বিরোধী দেশব্যাপী প্রচারণার অংশ হিসেবে (২৮ জানুয়ারি) বৃহস্পতিবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২য় বর্ষের ছাত্র মোঃ সামসুল আরেফিন সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাথে সৌজন্য সাক্ষাৎ ও শিক্ষার্থীদেরকে মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থান গড়ে তোলার জন্য উদ্বুদ্ধ করেন।

 

আটটি জেলা ঘুরে মাদকের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে অবশেষে গণ বিশ্ববিদ্যালয়ে আসেন এবং এরপর জাহাঙ্গীরনগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাবেন বলে জানান তিনি। বিকেল সাড়ে তিনটার গণবির ক্যাম্পাসে আসেন এবং প্রায় দুই ঘন্টা ক্যাম্পাসে অবস্থান করেন এবং রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবুসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন বিভাগের শিক্ষকদের সাথেও সৌজন্য সাক্ষাৎ করে।

 

Post MIddle

এ সময় সামসুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন-“ভাল কাজ করার ইচ্ছা থাকলেই করা যায়। কাজটাকে নেশা হিসেবে নিতে হবে। মাদকদ্রব্যকে নেশা হিসেবে নিলে সমাজের ধ্বংস অনিবার্য।” তিনি আরও বলেন-“এবারের মত ঢাকায় আমার যাত্রা শেষ হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি ও শীতকালীন ছুটিকে ভাল কাজে লাগানোর ইচ্ছা থেকেই আমার এ যাত্রা শুরু করেছিলাম। তবে এটা ভবিষ্যৎে সারাদেশব্যাপী আবার করার ইচ্ছা আছে।”

 

এ সময় গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ সকলেই সামসুলকে সাধুবাদ জানায় এবং তার যাত্রার শুভকামনা করেন

 
লেখাপড়া২৪.কম/গণবি/তারেক/আরএইচ

পছন্দের আরো পোস্ট