মধুসূদন পদক পেলেন ইবির শিক্ষক ড. মনজুর

Dr Manjur (3)গবেষণায় বিশেষ অবদানের জন্য ২০১৬ সালের মহাকবি মধুসূদন পদক পেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মনজুর রহমান। মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯২ তম জন্মউৎসব উপলক্ষে সপ্তাহব্যাপি মধুমেলার শেষ দিন বৃহস্পতিবার রাত ৮টায় সাগরদাঁড়ির মধুমঞ্চে বাংলা একাডেমির সভাপতি প্রফেসর ড. আনিসুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে মধুসূদন স্মারক, সন্মাননাপত্র এবং ৫০ হাজার টাকার চেক তুলে দেন।

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মনজুর রহমান তার প্রকাশিত ‘প্রাচীন ও মধ্যযুগের বাংলা কাব্য: শব্দের বিবর্তন-বৈচিত্র্য’ গবেষণা গ্রন্থের জন্য মহাকবি মধুসূদন পদকের জন্য মনোনীত হয়েছেন। তিনি চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার খয়েরহুদা গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। ড. মনজুর ১৯৭৬ সালের ১৫ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন।

 

শিক্ষাজীবনে ড. মনজুর ১৯৯১ সালে সেন্ট জোসেফস্ উচ্চ বিদ্যালয় খুলনা থেকে এস.এস.সি, ১৯৯৩ সালে খুলনা পাবলিক কলেজ থেকে এইচ.এস.সি, ১৯৯৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে অনার্স এবং ১৯৯৯ সালে একই বিশ্ববিদ্যালয় ও বিভাগ থেকে মাস্টার্স পাশ করেন।#

 

 

লেখাপড়া২৪.কম/ইবি/আরএইচ

পছন্দের আরো পোস্ট