ঢাবিতে অধ্যাপক ড. এইচ কে এম ইউসুফ স্মারক বক্তৃতা

_DSC0219ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘অধ্যাপক ড. হারুন কাদের মো: ইউসুফ ৩য় স্মারক বক্তৃতা’  (২৮ জানুয়ারি) বৃহস্পতিবার বিভাগীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

 

প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। স্মারক বক্তৃতা প্রদান করেন বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. সাইয়াদ সালেহীন কাদরী। স্বাগত বক্তব্য দেন স্মারক বক্তৃতা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ইশতিয়াক মাহমুদ।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক ড. হারুন কাদের মো: ইউসুফের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি শুধু খ্যাতিমান বিজ্ঞানী বা আদর্শ শিক্ষকই ছিলেন না, তিনি ছিলেন একজন ভালো মানুষ। সদা হাস্যোজ্জ্বল এই শিক্ষক মৃত্যু শয্যায়ও দেশের কথা ভেবেছেন। নিজের সমস্যা আড়ালে রেখে তিনি আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। উপাচার্য বলেন, দেশে প্রাণরসায়ন শিক্ষা ও গবেষণার উন্নয়নে তিনি যে অনন্য অবদান রেখে গেছেন, জাতি তা চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। অধ্যাপক হারুন কাদের মো: ইউসুফের আদর্শ অনুসরণের মাধ্যমে দেশের বিজ্ঞান চর্চাকে এগিয়ে নেওয়ার জন্য তিনি তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

 

উল্লেখ্য, অধ্যাপক ড. হারুন কাদের মো: ইউসুফ ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগে লেকচারার হিসাবে যোগ দেন এবং ২০০৯ সালে অধ্যাপক হিসাবে অবসর গ্রহণ করেন। ৬২ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।

 

 

পছন্দের আরো পোস্ট