এশিয়ান ইউনিভার্সিটির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী

a 2এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন এর অংশ হিসেবে মহানবী (সা:) জন্ম বার্ষিকী উপলক্ষে ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের আয়েশা মিলনায়তনে ‘মহানবী (সা:) এর আদর্শ ও আমাদের জীবন’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী অধ্যক্ষ আলহাজ্ব মতিউর রহমান এমপি।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, রাসুল (সা:) মানব জাতির জন্য খোদার পক্ষ থেকে সেরা উপহার। রাসুলের জীবন অনুসরণ করলে মানব জাতির মধ্যে কোন হানাহানি থাকতো না। প্রধান অতিথি আধুনিক এবং নৈতিক শিক্ষার সমš^য়ে পরিচালিত এশিয়ান ইউনিভার্সিটি’র শিক্ষাদান পদ্ধতির ভূয়সী প্রশংসা করেন। তিনি এইউবি’র দরিদ্র ও মেধাবী ৫ জন শিক্ষার্থীর জন্য দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা বৃত্তি প্রদানের ঘোষণা দেন।

 

Post MIddle

এ অনুষ্ঠানে রাসুল (সা:) এর জীবনের বিভিন্ন দিক আলোকপাত করে বক্তব্য প্রদান করেন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মো: মহসিন উদ্দিন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোঃ এমদাদুল হক খান, মিডিয়া ব্যক্তিত্ব জনাব মুখতার আহমাদ ও ড. মোঃ রফিকুল ইসলাম মাদানী। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/এইউবি/রনি/এমএএ

পছন্দের আরো পোস্ট