ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৫তম সমাবর্তন

Gold Medal awarded Student 1aবেসরকারি বিশ্ববিদ্যালয়ের সকল শর্ত পূরণ করায় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় স্থায়ী সনদ দিয়েছে সরকার। তবে, যেসব বিশ্ববিদ্যালয় এখনো শর্ত পূরণ করতে পারেনি, তাদের এক বছর মধ্যে সব শর্ত পূরণ করতে হবে, ব্যর্থ হলে শিক্ষার্থী ভর্তি বন্ধ সহ আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৫তম সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

 

বুধবার সকালে রাজধানীর আফতাব নগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তিন জন শিক্ষার্থীকে স্বর্ণ পদক সহ মোট ১৩১১ জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, অধ্যাপক আব্দুল মান্নান বলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর উচিত উদ্বৃত্ত টাকা গরিব ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি হিসেবে প্রদাণ করা।

 

সমাবর্তন বক্তা, শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, সফলতা বলে কিছু নেই যদি ব্যর্থতা না থাকে। অনেক প্রচেষ্টা ব্যর্থ হয়ে তবেই সফলতা দেখা দেয়। তাই কর্ম জীবনে হতাশ না হয়ে তাঁদেরকে আশাবাদি হতে বলেন তিনি। একই সাথে অন্যের জন্য কিছু করতে পারার যে আনন্দ, মানব জীবনের ছোট্ট আয়ুস্কালে সেই আনন্দ উপভোগের জন্য গ্রাজুয়েটদের প্রতি আহ্বান জানান ড. জাফর ইকবাল।

 

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, সাম্প্রতিক সময়ে সমাজে যে অসহিষ্ণুতা বিরাজ করছে তা বেদনাদায়ক। ইষ্ট ওয়েস্টের গ্রাজুয়েটরা সততা, দক্ষতা ও দেশপ্রেমের মহামন্ত্রে উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে ভ’মিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান শিক্ষা জীবনে অর্জিত জ্ঞান লাখ শহীদের রক্ত¯œাত মাতৃভ’মির আর্থ সামাজিক উন্নয়ণে প্রয়োগ করার জন্য গ্রাজুয়েটদের প্রতি আহ্বান জানান।

 

সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যগণ, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারপার্সনগণ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা- কর্মচারী, গ্রাজুয়েট ও তাদের অভিভাবকরা অংশ নেন। শিক্ষা জীবনের শেষে যথাসময়ে সনদ হাতে পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

 

 

পছন্দের আরো পোস্ট