ড্যাফোডিলে ফটোগ্রাফী কনটেস্ট সম্পন্ন

Winnerবাংলাদেশের পর্যটন শিল্পকে বেগবান করার নিমিত্তে সরকার ঘোষিত পর্যটন বৎসর ২০১৬ সফল করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টুরিজম ও হসপিটালিটি ম্যনেজমেন্ট ডিপার্টমেন্ট ও মিডিয়া কমিউনিকেশনস্ প্রতিষ্ঠান ‘ছায়াবানী’র যৌথ আয়োজনে ২৪ – ২৬ জানুয়ারি তিন দিনব্যাপী “অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফী কনটেস্ট ২০১৬” আজ শেষ হয়েছে।

 

বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়েজিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আকতারুজ জামান খান কবীর এবং সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব মোঃ সবুর খান। সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, টুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ, ছায়াবাণী’র প্রধান নির্বাহী কর্মকর্তা অজন্তা পাল ও পরিচালক আরিফ রাসেল।

 

এ আলোকচিত্র প্রতিযোগীতার মূল উপজীব্য বিষয় ছিল আবহমান বাংলার প্রকৃতি, ইতহাস, সাংস্কৃতিক ঐতিহ্য ও উৎসব। সারাদেশ থেকে অংশ নেয়া ২৫০ টি ছবি থেকে বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে বাছাই করা সেরা ৩০ টি ছবি চুড়ান্ত প্রতিযোগীতার জন্য মনোনীত হয়। বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে সেরা প্রথম তিনটি আলোক চিত্রকে পুরস্কৃত করা হয় । পুরস্কার প্রাপ্তরা হলেন শেখ আবদুস ুসুদ্দিক রতন ( প্রথম) , মোঃ কায়সার আহমেদ ( দ্বিতীয়) ও মোঃ তায়েফ আনজুম (তৃতীয়)।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে জনাব রাশেদ খান মেনন বলেন, ছবি জীবনের কথা বলে, ছবি ফ্রেমে বন্দী হয়ে সময়কে ধারন করে আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ ও অনুপ্রানিত হতে উৎসাহ যোগায়। তিনি আরো বলেন, ছবি একটি মহাকাব্য যাতে মানুষের সুখ -দুঃখ, আনন্দ-বেদনা, আশা-নিরাশা.হাসি-কান্না, দৃঢ়তা ও স্বতঃস্ফ‚র্ততা জীবন্ত ও জ¦লন্ত হয়ে ধরা দেয়। তাই ছবির মাধ্যমে বাংলাদেশের সৌন্দর্য্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরে পর্যটন সম্ভাবনাকে কাজে লাগাতে তরুনদের প্রতি আহ্বান জানান।

 

এ মেলার কো-স্পনসর হচ্ছে আড়শ ও ঢাকা ফটোগ্রাফিক ইন্সটিটিউট আর মিডিয়া পার্টনার হচ্ছে গাজী টেলিভিশন, কালের কন্ঠ, ব্রেকিং নিউজ ডট কম ডট বিডি, এবিসি রেডিও, বিনোদন ভুবন ও ডিপিসি নিউজ ২৪ ডটকম।

 

লেখাপড়া২৪.কম/ড্যাফোডিল/পিআর/এমএএ-০৭১২

পছন্দের আরো পোস্ট