জেএমবি পরিচয়ে রাবি অধ্যাপককে হুমকি

রাবিজামাআতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের কাছে পরিবারের সদস্যকে অপহরণের হুমকি দিয়ে টাকা দাবি করার ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় নিরাপত্তা চেয়ে ওই অধ্যাপক সাধারণ ডায়েরী করেন। পরে মঙ্গলবার দুপুরে আবারওওই শিক্ষককে একই মুঠোফোন নম্বর থেকে হুমকি দেওয়া হয়।
হুমকি পাওয়া ওই শিক্ষক হলেন-বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সের অধ্যাপক হাসান পারভেজ।

 

প্রসঙ্গত, এর আগে বিভিন্ন পরিচয়ে গত বছরের ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অন্তত ২৬ জন শিক্ষক মুঠোফোনে হুমকি পান। এসব ঘটনায় মতিহার থানায় অন্তত ৫টি সাধারণ ডায়েরী করা হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও পুলিশকে লিখিতভাবে জানানোর পরেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

 

হুমকির বিষয়ে অধ্যাপক হাসান পারভেজ সাধারণ ডায়েরীতে উল্লেখ করেন, ‘সোমবার দুপুর দুইটা ৫০ মিনিটে একটি মুঠোফোন নম্বর (০১৮২০১৪৩৯৪৪) জেএমবি পরিচয়ে একটি ফোন আসে। তারা আমার পরিবারে যে কোন একজনকে অপহরণের হুমকি দিয়ে পাঁচ লক্ষ টাকা দাবি করে। পরবর্তীতে দারকষাকষির এক পর্যায়ে ১০ হাজার টাকা দিতে বলে। আমি বলেছি, আমার কাছে আজকে টাকা নেই আগামীকাল (মঙ্গলবার) দিবো।’

 

Post MIddle

তিনি আরও উল্লেখ করেন, ‘টাকা কোথায় দিতে হবে তা আগামীকাল (মঙ্গলবার) জানাবে। তারা আনুমানিক বেলা ১১ টায় টাকা দিতে বলেছে।’

 

মঙ্গলবার দুপুরে হুমকি পাওয়া ওই অধ্যাপক বলেন, ‘মঙ্গলবার দুপুর ১২টার দিকে আবারও একই মুঠোফোন নম্বর থেকে ফোন করে টাকা চাওয়া হয়। আমি তাদেরকে সামনে এসে টাকা নিয়ে যেতে বললে তারা বিভিন্ন কথা বলে ফোন রেখে দেয়।’ এ বিষয়ে জানতে চাইলে বোয়ালীয়া থানার উপপরিদর্শক (এসআই) সেলিম রেজা বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, ‘ওই শিক্ষক জিডির একটি কপি প্রক্টর দফতরেরও দিয়েছে। আমরা বিষয়টি সম্পর্কে ব্যবস্থা নিতে পুলিশকে বলেছি।’###

 

 

পছন্দের আরো পোস্ট