ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড পেল ঢাবি’র ১৩ শিক্ষার্থী

Picturre of Awardees (2)সহশিক্ষা কার্যক্রমে অসাধারণ সাফল্যের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের ১৩জন শিক্ষার্থী “দ্যা ডিউক অব এডিনবুর্গ’স ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড” লাভ করেছেন। এর মধ্যে ১জন গোল্ড, ৫জন সিলভার এবং ৭জন ব্রোঞ্চ এ্যাওয়ার্ড লাভ করেন। আজ (২৫ জানুয়ারি ২০১৬) সোমবার প্রশাসনিক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে দ্যা ডিউক অব এডিনবুর্গ’স ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশনের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান সাইফুল ইসলাম, জাতীয় পরিচালক অধ্যাপক ড. কে এম শরিফুল হুদা, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ড. মু. মনজুরুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশাত্ববোধ ও মানবিক মূল্যবোধে জাগ্রত হয়ে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বিশ্বের নানা প্রান্তে ধর্মের নামে হত্যা, নির্যাতন ও হানাহানি চলছে। ধর্মের এই অপব্যবহার রোধে শিক্ষার্থীদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশকে মর্যাদাশীল জাতি হিসাবে প্রতিষ্ঠিত করতেও তরুণ প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে তিনি একাডেমিক কার্যক্রমের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

 

গোল্ড এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থী হলেন- শুচিতা নাসরীন জান্নাত (উদ্ভিদবিজ্ঞান)। সিলভার এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মৌসুমী পাল, ফাতেমা-তুজ-জোহরা, মো: তৌহিদুজ্জামান তরুণ (মার্কেটিং), নাজমী আমির (অর্থনীতি) এবং শিফাত হোসেন সংগীত (গণযোগাযোগ ও সাংবাদিকতা)। ব্রোঞ্চ এ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- এস এম রাবেয়া জাহান কলি, জেরিন মমতাজ চৌধুরী (মার্কেটিং), নাহিয়ান আজাদ শশী (অর্থনীতি), সুমাইয়া বিনতে কাশেম (মনোবিজ্ঞান), তাহসিনা আকবর, শিফাত আনোয়ার টুম্পা এবং সাদিয়া আফরীন চৌধুরী (উন্নয়ন অধ্যয়ন বিভাগ)।

Picturre of Awardees (1)

পছন্দের আরো পোস্ট