শাবির সেই শিক্ষকের বিরুদ্ধে হত্যা মামলা

ARIFUL IUSLAMশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষকের খেমখেয়ালীপনায় গাড়ির নিচে চাপা পড়ে দুই পথচারী নিহত হওয়ার ঘটনায় গাড়ির মালিক অধ্যাপক ড. আরিফুল ইসলামের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।
ওই ঘটনায় নিহত আতাউর রহমানের স্ত্রী ফারহানা চৌধুরী রুমী রবিবার রাতে নগরীর জালালাবাদ থানায় এ মামলা দায়ের করেন বলে নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন। যন্ত্র প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান এবং শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আরিফুল গত শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক কিলোমিটার সড়কে নিজের নতুন গাড়ি চালানো শিখছিলেন। সেসময় গাড়ির নিয়ন্ত্রণ হারালে এর নিচে চাপা পড়ে নিহত হন গিয়াস উদ্দিন (৭০) ও তার ভাতিজা আতাউর রহমান (৫০)। মামলার এজহার অনুযায়ী, দন্ডবিধি ২৭৯/৩৩৮-ক/ ৩০৪-খ ধারা অনুযায়ী দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ী চালাইয়া গুরুতর জখম ও মৃত্য ঘটানোর অপরাধে মামলাটি দায়ের করা হয়েছে।
এজহারে বলা হয়েছে, আরিফুল ইসলাম বেপরোয়া গাড়ী চালিয়ে পিছন দিক থেকে দ্রুত গতিতে ধাক্কা দিয়ে মো. গিয়াস উদ্দিনকে মাটিতে ফেলে দিয়ে গাড়ী চাপা দিয়ে ও সঙ্গে সঙ্গে শেখ আতাউর রহমান এবং মেখ রহিবা রহমানকেও গাড়ী দিয়ে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়ে গাড়ি চাপা দেয়।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন বলেন,“নিয়মিত ‘হত্যা মামলা’ হিসেবে মামলাটি রুজু করা হয়েছে। এরই মধ্যে তদন্তের কাজ শুরু হয়েছে। যথাযথ তদন্ত শেষে আমরা মামলাটি বিচারিক আদালতে সোপর্দ করতে পারবো। আসামীকে ধরতে পুলিশ কাজ করছে। ঘটনার পর থেকেই আরিফুল ইসলাম আত্মগোপনে চলে গেছেন। তাকে ক্যাম্পাসে দেখা যায়নি। বাসায় খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। আমরা এরই মধ্যে জানতে পেরেছি তিনি আউট অব সিলেট। তাকে পলাতক ধরে নিয়েই আমরা কাজ শুরু করবো।”
Post MIddle
লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/স্বশা-৬০০০
পছন্দের আরো পোস্ট