গণ বিশ্ববিদ্যালয়ে কানেক্টিং স্টার্টআপস বিষয়ক কর্মশালা

12499527_813471948780678_819747246_oসোমবার (২৫ জানুয়ারি) গণ বিশ্ববিদ্যালয়ে ‘কানেক্টিং স্টার্টআপস’ নামে একটি সেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে৷ সেখানে নবীন উদ্যোক্তাদের উৎসাহিত করার পাশাপাশি দেশি, বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে যোগসূত্র তৈরির প্রতিযোগিতা ‘কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ’ নিয়ে সার্বিক তথ্য  আলোচনার মাধ্যমে তুলে ধরা হয়। প্রোগ্রামটিতে কোনো আইডিয়া অথবা দুই বছরের কম সময়ের কোনো স্টার্টআপ, যাদের ব্যবসয়িক মূলধন ৫ হাজার ডলারের কম এবং পণ্য রয়েছে, তারা ‘কানেক্টিং স্টার্টআপস প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

 

প্রতিযোগিতায় বিজয়ীরা পাবেন জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে স্টার্টআপদের জন্য বরাদ্দকৃত ফ্লোরে সুসজ্জিত অফিস স্পেস, অর্থসংস্থানের ব্যবস্থা, উদ্ভাবনী অনুদান, মেন্টরশিপ, আইনি সহায়তাসহ বিশ্ব স্টার্টআপস এক্সেলারেটর প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ।

 

প্রতিযোগিতার কিভাবে অংশগ্রহণ করতে হবে এ নিয়ে নবীন উদ্যোক্তাদের ধারণা দিতে গণ বিশ্ববিদ্যালয় সিএসই বিভাগের ল্যাব কক্ষে আয়োজন করা হয় এক ঘন্টার এই সেশন।

 

প্রতিযোগিতাটি যৌথভাবে আয়োজন করেছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস , বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। সহযোগীতায় রয়েছে “বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস স্টুডেন্টস ফোরাম)”৷

 

এ সময় প্রোগ্রামটির পরিচালনায় ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের বেসিস স্টুডেন্ট ফোরামের কনভেনার মো. মোজাম্মিল হোসেন খান। তিনি বলেন,  নবীণ উদ্যোক্তাদের নিয়ে দেশের ব্যবসায় উন্নয়ন ও উৎসাহিত করা এবং বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে যোগসূত্র তৈরি করাই হল মূল লক্ষ্য৷

 

লেখাপড়া২৪.কম/গণবি/তারেক/এমএএ-০৭০৭

পছন্দের আরো পোস্ট