কুয়েটে ইন্টার ইউনিভার্সিটি টেক ফিয়েস্তা অনুষ্ঠিত

????????????????????????????????????

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দেশের ৩০টি বিশ্ববিদ্যালয়ের চার শতাধিক ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে দুই দিনব্যাপী “ইন্টার ইউনিভার্সিটি টেক ফিয়েস্তা ২০১৬” শীর্ষক আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার উৎসবের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

তওই কৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আশরাফুল গণি ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তওই কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ওসমান গণি, প্রথম আলোর ক্রীড়া সম্পাদক উৎপল শুভ্র, গনিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান ও এনার্জিপ্যাক এর খুলনা অঞ্চলের ডেপুটি ম্যানেজার এস.এম. মোস্তাফিজুর রহমান। কুয়েটে আয়োজিত প্রযুক্তি উৎসবটি দেশের প্রযুক্তি প্রেমীদের অন্যতম বৃহৎ সম্মেলনে পরিণত হয়েছে বলে বক্তাগণ অভিব্যক্তি ব্যক্ত করেন।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের তওইকৌশল বিভাগের আয়োজনে আয়োজিত এই উৎসবের মূল লক্ষ্য ছিল একদল নতুন ধারার প্রযুক্তি দক্ষ শিক্ষার্থীর উম্মেষ ঘটানো। দেশের প্রযুক্তি ক্ষেত্রে আগ্রহী ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি করা এবং মুখস্থ বিদ্যার অভ্যাস থেকে বের হয়ে এসে সৃষ্টিশীলতা চর্চার প্রতি উৎসাহ প্রদানও এই অনুষ্ঠানের অন্যতম প্রধান লক্ষ্য। দুই দিন ব্যাপী উৎসবে ছিল ডুয়েল অফ রোবট, আইটি-সুডোকু, রুবিকস কিউব চ্যালেঞ্জ, পোষ্টার, হার্ডওয়্যার ও সফটওয়্যার প্রদর্শনী প্রতিযোগিতা এবং সেমিনার।

 

ডুয়েল আব রোবট প্রতিযোগিতায় মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়, সফটওয়ার এক্সিভিশনে কুয়েট, প্রজেক্ট শোতে এইউএসটি, প্রোজেক্ট আইডিয়া ও পোষ্টার প্রেজেন্টেশনে কুয়েট চ্যাম্পিয়ন হয়। এছাড়া আইটি কুইজ কনটেস্টে কুয়েটের শাহ্্ মোহাম্মদ তন্ময়, সুডুকু কনটেস্টে কুয়েটের মোহাম্মদ আব্দুল হাই ও রুবিকস কিউব চ্যালেঞ্জ প্রতিযোগিতায় খুলনা পাবলিক কলেজের এস.এম. ফয়সাল নির্ঝর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।#

 

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট