সাতক্ষীরায় প্রাথমিক স্কুল প্রধানের বিরুদ্ধে অভিযোগ

satkhiraসাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রাহাজ্জান আলীর বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

 

উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ ও ম্যানেজিং কমিটির সভাপতি অসিত বরণ ঘোষ জানান, এক বছর আগে খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পান রাহাজ্জান আলী। সেই থেকে একের পর এক দূর্নীতি করে চলেছেন। যার মধ্যে ভুয়া ছাত্র-ছাত্রী দেখিয়ে উপবৃত্তির কার্ড বিতরণ করে সরকারি টাকা আত্মসাৎ, স্লিপের মালামাল ক্রয় না করে জাল স্বাক্ষরের মাধ্যমে টাকা উত্তোলন, ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রীর অভিভাবকদের নিকট থেকে বাধ্যতামূলক কোচিং ফি বাবদ তিন শত টাকা করে প্রতি মাসে আদায় ও টাকার বিনিময় স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল পরিবর্তন করায় অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

Post MIddle

বিষয়টি বিভিন্ন দপ্তরে জানানোর পরে ও কোন ফল হয়নি। অভিভাবক সদস্য শ্যামাপদ ঘোষ ও আমিরুল ইসলাম জানান, প্রধান শিক্ষক রাহাজ্জান আলী ৪র্থ শ্রেণি থেকে ৫ম শ্রেণিতে উঠা ছাত্র শান্ত ঘোষকে অন্য ছাত্রের অভিভাবকদের কাছ থেকে অর্থের বিনিময়ে প্রভাবিত হয়ে ফলাফল উল্টে দিয়েছে। এছাড়া নিজের ছেলে খুলনা জেলা স্কুলে ছাত্র ও মুক্তা নামে এক ছাত্রী দুই বছর আগে ভারতে চলে গেলেও তাদের নামে উপবৃত্তির টাকা উত্তোলন করেন ওই শিক্ষক।

 

অভিযুক্ত প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রাহাজ্জান আলী জানান, আমিতো ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। আগে যিনি প্রধান শিক্ষক ছিলেন তার তালিকা অনুযায়ি উপবৃত্তি প্রদান করা হচ্ছে। আমার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশরাফ হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত করার জন্য সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দীনকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের প্রমান পেলে ব্যবস্থা নেয়া হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/আর/আরএইচ

পছন্দের আরো পোস্ট