রাবি উদ্ভিদবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী

RU Pic 23.01.2016নানা আয়োজন-অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী আজ শনিবার অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে পতাকা উত্তোলন ও স্মারক ফেস্টুন উড়িয়ে দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম। বিভাগীয় সভাপতি প্রফেসর মুহাম্মদ নূরুল আমিনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান ও ট্যাক্স আপিল ট্রাইবুনালের সদস্য কানন কুমার রায়।

 

Post MIddle

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর নিশিথ কুমার পাল। সেখানে অন্যান্যের মধ্যে বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর পদ্মাবতী কুণ্ডু, প্রফেসর এম শাহ আলম, প্রফেসর ওবাইদুল ইসলাম জোয়ারদার ও প্রফেসর এম নাদেরুজ্জামানও বক্তব্য রাখেন।বিভাগের শিক্ষক প্রফেসর এস এ হায়দার ও ড. ফারজানা আশরাফি নীলা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

 

সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী উদ্বোধনের আগে সকাল ৯:৩০টায় উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে একটি শোভাযাত্রা ক্যাম্পাসে মুক্তিযুদ্ধ স্মারক ভাষ্কর্য ‘সাবাস বাংলাদেশ’-এ আসে এবং সেখানে পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়া উদ্বোধন অনুষ্ঠানের পর বিভাগের প্রতিষ্ঠাকালীন প্রধান প্রফেসর এ এম ইউনুস স্মরণ অনুষ্ঠান এবং বিভাগের প্রয়াত শিক্ষক প্রফেসর মো. জামান ও প্রফেসর মো. শামসুর রহমান স্মরণে শোক সভা, বিভাগীয় এ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়।

 

 

পছন্দের আরো পোস্ট