গ্রিন ইউনিভার্সিটিতে ওরিন্টেশন

Photographগ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ স্প্রিং সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২১ জানুয়ারি ২০১৬ উপাচার্য প্রফেসর ড. মো: গোলাম সামদানী ফকির-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পবিত্র কোর’আন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রামে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নতুন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে অবহিত করা হয়।

 

অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ছাত্র বিষয়ক পরিচালক মোঃ শহীদ উল্লাহ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান ও বিশ^বিদ্যালয়ের নিয়ম-কানুন সম্পর্কে তাদের অবহিত করেন। এছাড়াও গ্রিন বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ ফায়জুর রহমান নতুন শিক্ষার্থীদের গ্রিন ইউনিভার্সিটিতে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন।

 

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো: গোলাম সামদানী ফকির গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি হবার জন্য নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, “তোমরা নিশ্চয়ই তোমাদের নিজেদের ভালবাসো, পিতা-মাতাকে ভালবাসো এবং এ দেশকে ভালবাসো। যদি তোমরা নিজেদেরকে, পিতা-মাতাকে এবং দেশকে ভালবেসে থাকো তাহলে অবশ্যই তোমাদের পিতা-মাতা ও দেশের আশা পুরণের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। পাশাপাশি একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তোমাদের যেমন প্রোবলেম সলভার, ক্রিটিক্যাল থিনকার হতে হবে তেমনি ইংরেজি ভাষা ও তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে।” তিনি বলেন বর্তমান বিশ্ব একটি গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। এ গ্লোবাল ভিলেজে চাকুরীসহ বিভিন্ন সুযোগ-সুবিধা সৃষ্টি হচ্ছে বিশ্বব্যাপী, তেমনি প্রতিযোগীতাও হচ্ছে বিশ্বব্যাপী। আমাদের শিক্ষার্থীদের স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ের এ সুযোগ গ্রহণ করার জন্য উপযুক্ত হতে হবে, অন্যথায় অন্যান্য দেশের যোগ্য লোকদের দ্বারা এ সুযোগ দখল হয়ে যাবে।

 

তিনি আশা করেন গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মাঝে তিনটি বিষয়ের সমন্বয় থাকতে হবে: শিক্ষাক্ষেত্রে পর্যাপ্ত দক্ষতা, নৈতিক মূল্যবোধ সম্পন্ন এবং সমাজ সচেতনতা ও দায়বদ্ধতা। অনুষ্ঠানে রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যানগণ, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএমকে নাজমুল হকসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।#

 

 

লেখাপড়া২৪.কম/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট