বিসিএস কম্পিউটার সিটির মেলায় নানা অফার

city-ITরাজধানীর আগারগাঁওয়ে বিসিএস কম্পিউটার সিটিতে সোমবার থেকে শুরু হয়েছে ‘সিটিআইটি ২০১৬’ মেলা। এরইমধ্যে ক্রেতা দর্শনার্থীদের ভিড়ে জমে উঠেছে মেলাটি। মেলা উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্যের ওপর নানা অফার দিয়ে বেচাকেনা চলছে।সাত দিনব্যাপী এ মেলা চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।

 

মেলার দ্বিতীয় দিন মঙ্গলবার ঘুরে দেখা যায়, বিকালের দিকে ক্রেতা দর্শনার্থীদের বেশ ভিড়। সবাই ঘুরে ঘুরে তাদের পছন্দের জিনিস দেখছেন. কেউবা কিনছেন। দর্শনার্থীর মধ্যে  স্কুল শিক্ষার্থীর উপস্থিতি ছিল অনেক।

 

Post MIddle

জানা গেছে, মেলা উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের পণ্য কেনার ওপর রয়েছে অফার। আসুসের পণ্য কিনে স্ক্র্যাচ কার্ড ঘষে পাওয়া যাচ্ছে ল্যাপটপ, জেনফোন, রাউটার, জ্যাকপট ও টি-শার্ট। লেনোভোর পণ্য কিনেও স্ক্র্যাচ কার্ড ঘষে পাওয়া যেতে পারে মনিটর, প্রিন্টারসহ নানা প্রযুক্তিপণ্য। এইচপি, ডেলের পণ্য কেনার ওপর রয়েছে ৫০০ টাকার গিফট ভাউচার। এ ছাড়া ডেল পণ্য কেনার ওপর মেলা শেষে রয়েছে র্যাফেল ড্রর সুযোগ। মেলা প্রসঙ্গে বিসিএস কম্পিউটার সিটির সভাপতি আহমেদ হাসান বলেন, মেলা নিয়ে আমাদের প্রত্যাশা অনেক। শুধু ব্যবসায়িক বিবেচনায় নয়, নতুন নতুন প্রযুক্তিপণ্যও ক্রেতাদের পরিচয় করিয়ে দিতে চাই।

 

‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার’ স্লোগান নিয়ে শুরু হওয়া এ মেলায় আয়োজন করা হয়েছে ছবি আঁকা, গেম খেলা, ডিজিটাল আলোকচিত্র প্রতিযোগিতা ও রক্তদান কর্মসূচির। শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতা শুক্রবার অনুষ্ঠিত হবে। কম্পিউটার সিটির নিচতলায় মেলা উপলক্ষে সাজানো হয়েছে মঞ্চ। এই মঞ্চে প্রতিদিনই থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সিটিআইটি-২০১৬-এর দর্শনার্থীদের জন্য রয়েছে এলিয়েন ও জাদু প্রদর্শনী। শিশুদের জন্য রয়েছে ভৌতিক সুড়ঙ্গে ঘোরার সুযোগ। মেলার সংবাদ প্রচার করতে একটি অনলাইন রেডিও (cityit.fm) চালু করা হয়েছে। মেলার টিকিটের দাম ১০ টাকা। তবে প্রতিবন্ধী ও স্কুলশিক্ষার্থীরা বিনা মূল্যে প্রবেশ করতে পারবে। মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিদিন খোলা থাকবে।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট