ক্লাসে ফিরছেন রাবি শিক্ষকরা

ruরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শীতকালীন ছুটি শেষ হলেও শিক্ষক সমিতির কর্মবিরতির কারণে সকল বিভাগে ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল। অবশেষে শীতকালীন ছুটি শেষ হওয়ার ৫ দিন পর বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়ে পূনরায় ক্লাস-পরীক্ষা নেওয়া ঘোষণা দিয়েছেন শিক্ষকরা। বুধবার রাত সাড়ে ৮টার দিকে রাবি শিক্ষক সমতিরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া বিষয়টি জানিয়েছেন সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা।

 

তিনি বলেন, বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আমাদের শিক্ষক সমিতির সভায় আগামীকাল (বৃহস্পতিবার) থেকে ক্লাস-পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারির পর দাবি আদায় না হলে আবারও নতুন কর্মসূচি দেওয়া হবে।

 

Post MIddle

এর আগে প্রধানমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলন স্থগিত করলেও রাবি শিক্ষক সমিতি বুধবারও কর্মবিরতি অব্যাহত রাখে। ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বুধবারও সব বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকে।

 

উল্লেখ্য, অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গ্রেড ও মর্যাদা অবনমনের প্রতিবাদে এবং সকল অসঙ্গতি দূরীকরনের দাবিতে ১১ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখে শিক্ষকরা। তবে রাবিতে এই কর্মসূচি শুরু হয় ১৬ জানুয়ারি। ওই দিন থেকে শীতকালীন ছুটি শেষে ক্যাম্পাস চালু হয়।

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/এমএএ-০৬৯৮

পছন্দের আরো পোস্ট