শিক্ষকদের দাবি মানার আশ্বাস প্রধানমন্ত্রীর

PM_881020278দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে আন্দোলনরত শিক্ষকদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান।

 

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বলেন, শিক্ষকদের ৩ নম্বর গ্রেড থেকে ১ নম্বর গ্রেডে উন্নীতের জন্য পদোন্নতির সোপ‍ান তৈরির কথা বলেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ১ নম্বর গ্রেডে যেতে অন্যান্য দাবি দাওয়াও বিবেচনা করা হবে বলে জানিয়েছেন।

 

Post MIddle

প্রধানমন্ত্রীর এমন আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষক নেতা মাকসুদ কামাল সাংবাদিকদের বলেন, আশ্বাস দিতেই তিনি ডেকেছিলেন। তিনি বিভিন্ন বিষয়ে আমাদের সঙ্গে কথা বলেছেন। আমাদের ক্লাসে ফিরে যেতে বলেছেন। এ বিষয়ে আমরা  মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে ফোরামের সভা করে সিদ্ধান্ত নেবো। যতো দ্রুত সম্ভব ক্লাসে ফিরে যাবো।

 

গত ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

 

শিক্ষকদের পক্ষে সমিতির সভাপতি ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে অনুষ্ঠিত এ সভায় আরও ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও অর্থসচিব।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট