নিরাপত্তা প্রহরী মোতায়েনের নির্দেশ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে

Ministry নিরাপত্তা নিশ্চিতকরণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ফটকে ইউনিফর্মধারী নিরাপত্তা প্রহরী মোতায়েনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।মঙ্গলবার (১৯ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক পরিপত্রে এ নির্দেশনা দেওয়া হয়।এতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা নিশ্চিতকরণে শিক্ষাপ্রতিষ্ঠানের (সাধারণ-মাদ্রাসা-কারিগরি-ইংরেজি মাধ্যম) গেটে ইউনিফর্মধারী নিরাপত্তা প্রহরী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে।

 

Post MIddle

ক্লাস চলাকালীন শিক্ষক-কর্মচারী ছাড়া অন্যদের প্রতিষ্ঠানে অবস্থান নিয়ন্ত্রণ করার জন্যও পরিপত্রে বলা হয়।পরিপত্রে শিক্ষকদের সমন্বয়ে সার্বিক নিরাপত্তা সংক্রান্ত ভিজিলেন্স টিম গঠনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।ঢাকা মহানগরীসহ অন্যান্য মহানগরী এবং জেলা সদরে স্থাপিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সার্বিক নিরাপত্তা ব্যবস্থা মানসম্মত নয় বলে পরিপত্রে উদ্বেগ প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়।

 

পরিপত্রে বলা হয়, বিভিন্ন সময়ে নানা কারণে সৃষ্ট নাজুক পরিস্থিতিতে স্পর্শকাতর এসব শিক্ষাপ্রতিষ্ঠানে অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা ঝুঁকিপূর্ণ হয়ে উঠে এবং ছাত্র-শিক্ষক ও অভিভাবক মহলে উদ্বেগ-উৎকন্ঠার সৃষ্টি হয়। ফলে শিক্ষাপ্রতিষ্ঠাগুলোতে নিয়মিত পাঠদান বিঘ্নিত, শিক্ষা শৃঙ্খলা লঙ্ঘিত হয় এবং সম্পদ ও জীবনের ঝুঁকি সৃষ্টি হয়।

 

 

পছন্দের আরো পোস্ট