মালয়েশিয়ান চিফ মিনিস্টার এশিয়ান ইউনিভার্সিটিতে

04১৬ জানুয়ারি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর পক্ষ থেকে মালয়েশিয়া পেরাক রাজ্যের চিফ মিনিস্টার দা’তো শ্রী ডি রাজা ড. জাম্ব্রী আব্দুল কাদিরকে রাজ্যের দারিদ্র বিমোচনে সফল ভূমিকা পালনের স্বীকৃতি স্বরূপ সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আয়েশা মিলনায়তনে মালয়েশিয়ান চিফ মিনিস্টার এর হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন এইউবি’র মাননীয় প্রতিষ্ঠাতা এবং উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

 

একই সাথে সহযোগী সংগঠন ‘ইয়াইআসান বিনা উপাইয়া (ওয়াই বি ইউ) কে সম্মাননা সনদ ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ওয়াই বি ইউ এর পক্ষে অ্যাওয়ার্ড এবং সনদ গ্রহণ করেন দা’তো সাআরনি মুহাম্মদ। প্রধান অতিথি চিফ মিনিস্টার দা’তো শ্রী ডি রাজা ড. জাম্ব্রী আব্দুল কাদির অ্যাওয়ার্ড গ্রহণকালে বলেন, এশিয়ান ইউনিভার্সিটি’র এ অ্যাওয়ার্ড প্রাপ্তি আমার জন্য গৌরবের। তিনি এইউবি ভিসিকে নিজের পিতা তুলনা করে বলেন, স্যারের সরাসরি ছাত্র হিসেবে আমি শিক্ষা জীবন কাটিয়েছি। স্যারের নিকট থেকে প্রাপ্ত প্রকৃত শিক্ষা আমার সামনে এগুনোর পথে সাহস যুগিয়েছে। স্যারের দোয়া নিয়ে আমি আমার আগামী পথচলা অব্যহত রাখতে চাই।

 

Post MIddle

এইউবি ভিসি ড. সাদেক বলেন, ছাত্র যখন বড় হয় তখন শিক্ষকের মন ভরে যায়, শিক্ষক জীবন স্বর্থক হয়। তিনি বাংলাদেশের দারিদ্র বিমোচনে ওয়াই বি ইউ এর মডেল পর্যবেক্ষণ এবং বাংলাদেশের প্রেক্ষাপটে এই মডেল অনুসরণের আগ্রহ প্রকাশ করেন।

 

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিফ মিনিস্টার মহোদয়ের সফর সঙ্গী দা’তো হাজী রইস হোসাইন, এইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফার সাদেক, এইউবি’র রেজিস্ট্রার প্রফেসর ড. মুহাম্মাদ সাইফুল ইসলামসহ এইউবি’র বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও মালয়েশিয়ান অতিথিবৃন্দ।

 

লেখাপড়া২৪.কম/এশিয়ানইউ/পিআর/এমএএ-০৬৮৭

পছন্দের আরো পোস্ট