উদয়ন স্কুলে ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন

Photographer-Md.Jakir Hossain DU (2)ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ডিজিটাল কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ (১৮ জানুয়ারি) সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে এই কার্যক্রম উদ্বোধন করেন।

 

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়া, অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মামুনুর রশিদ, সফ্টওয়্যার প্রতিষ্ঠান ফোর ডি কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বক্তব্য রাখেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে বিশ্বমানের নাগরিক হিসাবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, তথ্য-প্রযুক্তি ইতোমধ্যেই সারাদেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। জাতি এর সুফল পেতেও শুরু করেছে। আধুনিক তথ্য-প্রযুক্তির সঙ্গে পরিচিত হয়ে শিক্ষার সকল ক্ষেত্রে এর সঠিক ব্যবহার নিশ্চিত করার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের প্রত্যেক স্কুলকে ডিজিটাইজেশনের আওতায় আনতে চায়। ইতোমধ্যেই দেশের ২হাজার মাধ্যমিক স্কুলে কম্পিউটার ল্যাব এবং ল্যাংগুয়েজ ল্যাব প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। সকল স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম ব্যবহারের মাধ্যমে নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা প্রদান করা হবে বলে তিনি উল্লেখ করেন।

 

উল্লেখ্য, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা ও ব্যবস্থাপনা কার্যক্রম ইতোমধ্যেই অটোমেটেড করা হয়েছে। ক্লাস ম্যানেজমেন্ট, রুটিন তৈরি, ফলাফল তৈরি ও প্রকাশ, উপস্থিতি, পরীক্ষা ও আনুষঙ্গিক কার্যক্রম ডিজিটাইজেশন প্রক্রিয়ার মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে।

 

 

পছন্দের আরো পোস্ট