ইবির প্রথম নারী ডীনের দায়িত্ব গ্রহন

IU Law Picইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রথম নারী ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. নুরুন নাহার। আইন ও শরিয়াহ অনুষদের নতুন ডীন হিসেবে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহন করেন। সোমবার ১১টায় অনুষদের সভাকক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

জানা গেছে, গত ২১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার ইবির ইতিহাসে সর্ব প্রথম নারী প্রফেসর ড. নুরুন নাহারকে আইন ও শরীয়াহ অনুষদের ১২তম ডীন হিসেবে নিয়োগ প্রদান করেন। তাকে বরন করে নিতে ও তার দায়িত্ব হস্তান্তর করতে অনুষদের ডীন ও বিভাগের আয়োজনে এক দায়িত্ব গ্রহন অনুষ্ঠানের আয়োজন করে।

 

অনুষ্ঠানে আইন বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. আব্দুল করিম খাঁনের সভাপতিত্বে বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদ্য বিদায়ী ডীন প্রফেসর ড. জহুরুল ইসলাম, সাবেক ডীন প্রফেসর ড. আক্রাম হোসাইন মজুমদার, বিভাগীয় সভাপতি প্রফেসর ড. শাহজাহান মন্ডলসহ অন্যান্য শিক্ষকরা।

 

এসময় নতৃন ডীন প্রফেসর ড. নুরুন নাহার বলেন- নারীদের মধ্যে সর্ব প্রথম আমাকে ডীন হিসেবে নিয়োগ দেয়ায় আমি গর্ববোধ করছি। অনুষদীয় সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পূর্ন সহযোগীতা পেলে একাডেমিক উন্নয়ন, শেষনজট নিরসন ও অবকাঠামো উন্নয়ন করতে পারবো।

 

এসময় আরো উপস্থিত ছিলেন ইবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন, সাবেক সভাপতি প্রফেসর ড. নজীবুল হক, প্রফেসর ড. এম এয়াকুব আলী, সহ-সভাপতি প্রফেরস ড. শহীদ মোহাম্মাদ রেজওয়ান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. ওলি উল্ল্যাহ, যুগ্ম সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. রেজাউল করিম, আইন বিভাগের শিক্ষক প্রফেসর ড. হালিমা খাতুন, প্রফেসর ড. রেবা মন্ডল, আনিচুর রহমান, আল ফিকহ বিভাগের আলতাফ হোসেন, নাসির উদ্দিন, আমজাদ হোসেন প্রমুখ।###

 

পছন্দের আরো পোস্ট