সাদার্ন ইউনিভার্সিটির নতুন উপাচার্য

Farewell and Reception Vcসাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্যের বরণ ও বিদায় অনুষ্ঠান আজ রোববার (১৭ জানুয়ারি) ইউনিভার্সিটি হল রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি খলিলুর রহমান।

 

আরও উপস্থিত ছিলেন নতুন উপাচার্য প্রফেসর ড. নুরুল মোস্তফা, বিদায়ী উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী, ইউনিভার্সিটি উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসা প্রশাসন বিভাগের ডিন প্রফেসর ড. আ ন ম আবদুল মোক্তাদীর, রেজিস্ট্রার ড. ইসরাত জাহান, আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মহিউদ্দিন খালেদ, সাবেক উপাচার্য এজেএম নুরুন উদ্দিন চৌধুরী,সাবেক উপাচার্য প্রফেসর ড. মুঈন উদ্দিন আহমদ খান, চুয়েটের সাবেক উপাচার্য প্রফেসর মোজাম্মেল হক, প্রফসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ, ফার্মাসি বিভাগের প্রধান প্রফেসর মহিউদ্দিন চৌধুরী, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শামসুজ্জামান, প্রফেসর আহমদ হোসেন, প্রফেসর ড.সালেহ জহুর, প্রফেসর ড. মেহের, বিভিন্ন বিভাগের প্রধানসহ শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

 

বিদায়ী উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী বলেন, সাদার্ন ইউনিভাসির্টি এগিয়ে যাচ্ছে। উপাচার্য থাকালীন আমি সাদার্ন ইউনিভার্সিটি থেকে যে পরিবেশ ও সহযোগিতা পেয়েছি তা সত্যিকার অর্থে প্রশংসনীয়। সরকারের উচিত বিশ্ববিদ্যালয়গুলোকে পাবলিক ও প্রাইভেটের মধ্যে বিচার না করে গুণগত শিক্ষাকে বিবেচনায় আনা। এতে দেশের সার্বিক শিক্ষার উন্নয়ন আরও তরান্বিত হবে।

 

নতুন উপাচার্য প্রফেসর ড. নুরুল মোস্তফা বলেন, সাদার্ন ইউনিভাসির্টির যে গুরু দায়িত্ব আমি নিয়েছি তা পালনে সবার সহযোগিতা কামনা করছি। বিদায়ী উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলীর দেখানো পথ অনুসরণ করে আমি যেন সাদার্ন ইউনিভার্সিটি আরও এগিয়ে নিতে পারি সেটাই কামনা করছি।

 

সাদার্ন ইউনিভার্সিটি উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান বলেন, প্রফেসর মোহাম্মদ আলী স্যার সব সময় আমাদের পাশে ছিলেন এবং থাকবেন। সাদার্নকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে স্যারের যে অবদান তা অবিস্মরণীয়। সুখে দুঃখে স্যার সাদার্ন ইউনিভার্সিটির পাশে থাকবেন এটাই আমাদের সকলের প্রত্যাশা।

 

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণে মহামান্য রাষ্ট্রপতি ও সাদার্ন ইউনিভার্সিটির আচার্য এডভোকেট আব্দুল হামিদ সম্প্রতি নতুন উপাচার্য হিসেবে প্রফেসর ড. নুরুল মোস্তফাকে নিয়োগ দেন।

 

লেখাপড়া২৪.কম/পিআর/এমএএ-০৬৮১

পছন্দের আরো পোস্ট