জাতীয় বিতর্কে বিজয়ী ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

DSC00153শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হওার গৌরব অর্জন করেছে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বিতর্কের চূড়ান্ত পর্বে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে তারা বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে।

 

চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও সালিশ কেন্দ্রের প্রধান নির্বাহী পরিচালক এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল। বিশেশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট সুপ্রিয় চক্রবর্তী, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফারুক উদ্দিন, ইংরেজি বিভাগের অধ্যাপক মো. আলমগীর তৈমুর ।

 

DSC00183গণতন্ত্রে কখনো একতরফা সিদ্ধান্ত হতে পারে না উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট সুলতানা কামাল বলেন, গনতান্ত্রিক সংসদে সিদ্ধান্ত হবে যুক্তি তর্ক দিয়ে। বাংলাদেশে এসবের চর্চা না থাকায় সংসদ অনেকটাই অকার্যকর হয়ে পড়েছে। বাংলাদেশের সংসদে একতরফা কথা হয়। কেই কারো কথা শুনতে রাজি নয়।

 

Post MIddle

তরুনদের কাজ হবে বাংলাদেশেকে মুক্তিযুদ্ধের আদলে গড়ে তোলা উল্লেখ করে । তিনি আরও বলেন, এদেশের তরুনরাই হল বাংলাদেশের চিত্র। আমি তরুনদের মুখে বাংলাদেশের মানচিত্র দেখতে পাই।

 

উল্লেখ্য এর আগেও শাবিপ্রবিতে বিতর্ক বিষয়ক সংগঠন ’শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ এর উদ্যোগে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন হলেও নব গঠিত সংগঠন ’সাস্ট এসডি’র উদ্যোগে এইবারই প্রথম জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়েজন করা হয়। বিতর্ক প্রতিযোগিতায় মোট ২১টি বিশ^বিদ্যালয় থেকে ২৪টি দল অংশ নেয়। দুদিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতায় মোট ৫২টি বিতর্ক অনুষ্ঠিত হয়।#

 

 

লেখাপড়া২৪.কম/শাবি/সাম/আরএইচ

পছন্দের আরো পোস্ট