কুয়েটে মানব বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্প সভা

KUET_16.1.16খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) ও এসএনভি বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত খুলনা, কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে মানব বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা সভা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। ১৬ জানুয়ারী (শনিবার) সকাল ১০ টায় কুয়েট ভাইস-চ্যান্সেলর এর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, পুরকৌশল বিভাগের প্রফেসর ড. খন্দকার মাহবুব হাসান, কেসিসি এর প্রকৌশলী আনিসুর রহমান, পরিকল্পনাবিদ আবিরুল জব্বার, বিএমজিএফ এর ড. রোশান শ্রেষ্ঠা, দিপীকা আইলানী, ডিএফআইডি এর জানে ব্রুউডার, এসএনভি এর রাজিব মুনানকামি, নিয়েনকে এনড্রিয়েসেন, প্রকৌশলী শহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, মুন্সি রুহুল আমিন উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে বিএমজিএফ ও ডিএফআইডি এর অর্থায়নে খুলনা সিটি কর্পোরেশন খুলনা, কুষ্টিয়া ও ঝিনাইদহ পৌরসভায় ৪ বছর মেয়াদী এনএসভি কর্তৃক বাস্তবায়িত মানবর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের কার্যক্রম শুরু করেছে। এরই ধারাবাহিকতায় প্রতিনিধি দলটি কুয়েটে এই অগ্রগতি সভা, পুরকৌশল বিভাগের এনভাইরনমেন্ট ল্যাব পরিদর্শন ও খুলনা শহরের একটি বাড়ির সেপটিক ট্যাঙ্ক থেকে ভেকুটাকের মাধ্যমে মানববর্জ সংগ্রহ কার্যক্রম এবং খুলনা শহরের নিকটস্থ রাজবন্দে নির্মাণাধীন মানব বর্জ্য ব্যবস্থাপনা প্লান্ট পরিদর্শন করেন।

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/এমএএ-০৬৭০

পছন্দের আরো পোস্ট