শীতার্তদের পাশে ঢাবি রোটারেক্ট ক্লাব

RCDU 2শীতার্তদের পাশে দাঁড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের সংগঠণ রোটারেক্ট ক্লাব অফ ঢাকা ইউনিভার্সিটি। তাদের নিয়মিত বাৎসরিক কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার ১৫ জানুয়ারি ২০১৬ তারিখ দিনাজপুর সদরের রাণীগঞ্জ থানার উত্তর মহেশপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রায় দুইশত শীতার্ত পরিবারের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছে।

 

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী দিনাজপুর সদরের উপজেলা নির্বাহি অফিসার মোঃ আবদুর রহমান, বিশেষ অতিথি ব্যাংক কর্মকর্তা রোটারিয়ান ও ক্লাবের সাবেক সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, ক্লাবের বর্তমান সভাপতি মোঃ জহিরুল ইসলাম, সহ-সভাপতি মাহফুজ সরকার, সেক্রেটারি মারিয়া তাহসিন, জয়েন সেক্রেটারি ইফাত জাহান সারিয়া, ইন্টারন্যাশনাল সার্ভিস ডিরেক্টর আজমিরা দিশা, প্রফেশনাল সার্ভিস ডিরেক্টর মেহেদি হাসান রাতুল, সার্জেন্ট এ্যাট আর্মস রাশেদুল হক ও শারমিন জাহান রিমু এবং ক্লাব মেম্বার আবদুর রহমান শ্রাবণ, মহিনুর রহমান দূর্জয় ও শরিফুল ইসলাম সৌরভ। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

RCDU 1শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথি বলেন, ‘সুবিধা বঞ্চিত মানুষগুলো আমাদের সমাজেরই অংশ। বিত্তশালীরা শুধু নিজেদের নিয়ে ব্যস্ত থাকায় এদের অভাব দূর হচ্ছে না। দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে হলে পিছিয়ে পড়া এই মানুষগুলোর উন্নয়ন প্রয়োজন। এ ক্ষেত্রে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে।’

 

Post MIddle

এ সময় উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধিরা এমন কর্মকাণ্ডে রোটারেক্ট ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটির প্রশংসা করেন।
উল্লেখ্য শিক্ষার্থীদের ক্যারিয়ার ও পেশাগত দক্ষতা উন্নয়ন এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়ানোর প্রয়াসে ১৯৮৯ সালের সংগঠনটি প্রতিষ্ঠা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ঝাঁক তরুণ শিক্ষার্থী। ইতোমধ্যে সংগঠনটি প্রতি বছর শীতবস্ত্র বিতরণসহ সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে অসংখ্য কর্মসূচি পালন করে মানুষের দৃষ্টি কেড়েছে।

 

RCDU 4সংগঠনটির বর্তমান সভাপতি জহিরুল ইসলাম জানিয়েছেন, প্রতিষ্ঠার পর থেকে ২৬ বছর ধরে প্রতি বছর শীতবস্ত্র বিতরণ সংগঠনের একটি নিয়মিত কর্মসূচি। এরই ধারাবাহিকতায় এ বছরও এই কর্মসূচি পালিত হয়।

 

অনুষ্ঠান শেষে প্রধান অতিথির হাতে ক্রেষ্ট তুলে দেন শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের চেয়্যারম্যান এবং ক্লাবের জয়েন সেক্রেটারি ইফাত জাহান সারিয়া।#

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/প্রেবি/আরএইচ

পছন্দের আরো পোস্ট