ঢাবিতে ডিনস্ এ্যাওয়ার্ড পেল ৫৮ জন শিক্ষার্থী

????????????????????????????????????
????????????????????????????????????

২০১৩-১৪ শিক্ষাবর্ষে বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ৫৮জন মেধাবী শিক্ষার্থীকে “ডিনস্ এ্যাওয়ার্ড” প্রদান করা হয়েছে। এরমধ্যে ১৪ জন ছাত্র এবং ৪৪জন ছাত্রী এই এ্যাওয়ার্ড লাভ করেন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন।

 

জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। বিভাগীয় চেয়ারম্যানগণ এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন। প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সায়েদুল ইসলাম ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সত্যকে ধারণ করে সামনে এগিয়ে যাওয়ার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের মেধার সঙ্গে সততার সংমিশ্রণ ঘটাতে হবে। শুধু একাডেমিক রেজাল্ট দিয়ে দেশের কল্যাণ সাধন করা সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মেধাবী গ্র্যাজুয়েটের পাশাপাশি সৎ ও দেশপ্রেমিক নাগরিক তৈরি করতে চায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাপ্য টাকা ফেরত না দিয়ে ৬০জন শিক্ষকের বিদেশে অবস্থানের কথা উল্লেখ করে উপাচার্য বলেন, তারা মেধাবী কিন্তু সৎ ও দেশপ্রেমিক নন।

 

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন – মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের সুমাইয়া চৌধুরী, মাইমুনা কাজী, আফরোজা নাসরীন, মো. বায়েজিদ হোসেন, সুমা আকতার, মাহবুব আরা মাওলা, সুস্মিতা কর্মকার মুনমুন, মনিরা আকতার ইভা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মাহিন মুহিদ, নাসিমা আখতার, ফাতিহা নূর, সুমা আকতার, আনিকা বিনতে আজাদ, ইফ্ফাত আরা রহমান, হালিমা আকতার, মাধুরী পাল, নওরোস ইসলাম, নুসরাত জেরিন, নাঈমা আকতার তিশা, প্রাণিবিদ্যা বিভাগের আসমাউল হুসনা, অনিন্দিতা রানী ভৌমিক, নাজিয়া নওরীন মুমু, আফরোজা হক, সামিহা নওরীন, সাহিদা আফরোজ, সানিয়া সেলিম স্বর্ণা, সায়মা আফরিন, উপমা আইচ, সুমন দেবনাথ, মো. মাহবুব আলম, অভিজিৎ কুমার ম-ল, শ্যামা তালুকদার, সাদিয়া চৌধুরী, আসমা আকতার ইভা, ফাতিমা তুজ জোহুরা, রোমানা সুলতানা রুম্পা, মো. আবদুর রহমান, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ফারহানা তাসনিম চৌধুরী, অণুজীব বিজ্ঞান বিভাগের মো. রহমত আলী, শামীমা নাসরীন, মো. সাদিকুর রহমান শুভ, সুমাইয়া শারমিন, মো. আবদুল্লাহ-আল-মান্নান, সাবেরা সায়মা, দীনা মেহজাবীন, রোকাইয়া সুলতানা, দিলরুবা আকতার, মো. হাসান-উজ-জামান, মো. তৌহিদুল ইসলাম তানিম, মো. সবুর আলী, মজিবুর রহমান, সুমন্ত চন্দ্র পাল, শাওরিন ইসলাম, নুসরাত নাহার, সুমাইয়া জামান, মৎস্যবিজ্ঞান বিভাগের মো. ইনজা-মামুন হক এবং জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের সানজানা চৌধুরী অরিন এবং সালওয়া এম. মোস্তফা।##

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/এমএইচ-৪৭৫

পছন্দের আরো পোস্ট