শাবিতে জাতীয় শিশু চিত্রাঙ্কন উৎসব

SUবাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয় এর উদ্যোগে শুরু হচ্ছে ক্রিসেন্ট-বাতিঘর জাতীয় শিশু চিত্রাঙ্কন উৎসব-২০১৬ এর সিলেট বিভাগীয় অনুষ্ঠান। আগামী শনিবার সকাল ১০টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে দিনব্যাপী এ চিত্রাঙ্কন উৎসব। উৎসবের সিলেট বিভাগীয় আঞ্চলিক সহযোগী হিসাবে আছে সিলেট ডিবেট ফেডারেশনের(এসডিএফ)।
বৃহ®পতিবার শাবি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিলেট বিভাগের আঞ্চলিক সহযোগী প্রতিষ্ঠান ও সিলেট ডিবেট ফেডারেশনের(এসডিএফ) চেয়ারম্যান শেখ শিব্বির হোসেন এসব জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এসডিএফ সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দীন তুহিন, উৎসবের কো অর্ডিনেটর জিওন প্রবাল চৌধুরী প্রমুখ।
আয়োজকরা জানান, এ উৎসবে ৩-১৫ বছরের শিশুদের পাশাপাশি অভিভাবক, শিক্ষক, চিত্রশিল্পীরাও অংশগ্রহণ করবেন। পুরো আয়োজনে সার্বিক তত্বাবধায়ন করবেন বাতিঘরের উপদেষ্টা ও খ্যাতিমান চিত্রশিল্পী হাশেম খান। উৎসবে অতিথি হিসেবে থাকবেন শাবিপ্রবির সহযোগী অধ্যাপক মোঃ ফারুক উদ্দীন ও সিলেট মহানগরের মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ রায় ।
‘প্রিয় বাংলাদেশ’ বিষয়ক আঞ্চলিক ছবি উৎসবে অংশগ্রহণকারী শিশুদের নিবন্ধন ফি ২০ টাকা। তবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কোন নিবন্ধন ফি লাগবে না। ছবি আঁকা যাবে যেকোন মাধ্যমে, তবে কাগজ ছাড়া সকল সরঞ্জাম প্রতিযোগিকে সঙ্গে করে নিয়ে আসতে হবে। তবে সুবিধাবঞ্চিত শিশুদেরকে ছবি আঁকিয়ার উপকরণ বিনামূল্যে সর্বরাহ করা হবে। যারা সরাসরি ছবি পাঠাতে পারবেনা, তারা ডাকযোগে যথাযথ নিয়মে শুক্রবারের মধ্যে ছবি পাঠাতে হবে। উৎসবে অংশগ্রহণকারী শিশুদের সাথে তাদের অবিভাবকরাও ছবি আঁকতে পারবেন।
আঞ্চলিক উৎসবে অংশগ্রহণকারীদের জন্যে থাকবে সনদপত্র ও শুভেচ্ছা উপহার। শিশুদের আকা ছবি থেকে বাছাইকৃত সেরা ছবি নিয়ে আগামী ১২-১৩ ফেব্র“য়ারি ঢাকায় অনুষ্ঠিত জাতীয় উৎসবে হবে দু’দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ঢাকার প্রদর্শনীতে স্থান পাওয়া ছবিগুলির আকিয়েদের জন্যে থাকবে বিশেষ পুরষ্কার।
লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ-০৬৫৩
পছন্দের আরো পোস্ট