যিনি মানুষ গড়ার কারিগর!

image001আজ যদি কবি বেঁচে থাকতেন তাহলে আকুতি নিয়ে লিখতেন না “আমদের দেশে সেই ছেলে কবে হবে কথায় না বড় হয়ে কাজে বড় হবে”। কারণ এমন একজন মানুষ যিনি ভালোবাসেন তাঁর শিক্ষার্থীদের নিজের সন্তানের চেয়েও বেশী, যিনি বিশ্বাস করেন আগামীর আলোক বর্তিকা এই তরুণ প্রজন্মের হাতে। তাই তিনি নিরলস কাজ করে যাচ্ছেন মানুষ তৈরির কারিগর হিসেবে। এমনই একজন শিক্ষক ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ।

 

ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ তাঁর স্নাতক শেষ করেন বাংলাদেশের সেরা বিদ্যাপীঠ বুয়েট থেকে এবং স্নাতকোত্তর শেষ করেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে, বর্তমানে তিনি বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি(বিইউএফটি) এর সিনিয়র লেকচারার হিসেবে শিক্ষকতা করেছেন। কারণ তিনি বিশ্বাস করেন শিক্ষার আলোয় একটি জাতি, একটি সমাজ, একটি দেশ পরিবর্তিত হতে পারে। এই শিক্ষার আলোকে সৃজনশীল করে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে কাজ করছেন বিইউএফটির ডিবেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে। এই কাজের মধ্য দিয়ে তৈরি করে যাচ্ছেন একটি চিন্তাশীল কর্মঠ জাতি, আর তাঁর হাত ধরেই বিইউএফটি ডিবেট ক্লাব প্রথম বারের মত জাতীয় পর্যায়ে এটিএন বাংলা পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতাই চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

 

আর তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাতে এবং তাঁর এই কাজকে অনুপ্রাণিত করতে বিইউএফটি ডিবেট ক্লাবের সদ্যসরা তাকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানায়। আর এই সম্মাননা জানাতে গিয়ে বিইউএফট ডিবেট ক্লাবের জেনারেল সেক্রেটারি কাউসার মাহমুদ বলেন “স্যার কে ক্রেস্ট দিয়ে অনুপ্রাণিত করার মধ্যমে আমরা উৎসাহিত করছি আমাদের শিক্ষকদের, যারা দেশ, সমাজ ও জাতির জন্য নিরলস কাজ করে যান”। #
 

লেখাপড়া২৪.কম/বিএফইউটি/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট