ভিকারুননিসা স্কুলে অভিভাবকদের বিক্ষোভ

_imgরাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের বেতন বাড়ানোর অভিযোগে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। বুধবার সকালে তারা বেইলি রোডে শিক্ষাপ্রতিষ্ঠানটির সামনে প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

 

তাদের দাবি, অযৌক্তিক কারণে হঠাৎ করেই ইংরেজি ও বাংলা মাধ্যমের প্রতি শ্রেণীতেই দ্বিগুণ বেতন বৃদ্ধির পরিকল্পনা করছে ভিকারুননিসা কর্তৃপক্ষ। এরই মধ্যে প্রথম শ্রেণীতে বাড়তি বেতনও নেয়া শুরু হয়েছে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত ভিকারুননিসার ১ নম্বর ফটকের সামনে বিপুলসংখ্যক অভিভাবক এ অবস্থান কর্মসূচি পালন করেন। আধা ঘণ্টা ধরে অবস্থান কর্মসূচি পালন শেষে বিক্ষোভ মিছিল করেন তারা।

 

কর্মসূচির ব্যানারে লেখা ছিল, ‘ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অস্বাভাবিক বেতন বৃদ্ধি মানি না, মানবো না’। বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি আবার পালন করা হবে বলে জানা গেছে। কর্মসূচিতে অংশ নেয়া অভিভাবকরা বলেন, কোনো কারণ ছাড়াই এ স্কুলে প্রথম শ্রেণীতে ভর্তি ফি আগের তুলনায় দ্বিগুণ করা হয়েছে। একজন অভিভাবক দাবি করেন, প্রথম শ্রেণীতে গত বছর ফি ছিল ৮ হাজার, যেটা এবার নেয়া হচ্ছে ১৫ হাজার টাকা।

 

কর্মসূচিতে অংশ নেয়া অভিভাবকরা বলেন, স্কুল কর্তৃপক্ষ দ্বিতীয় থেকে দশম শ্রেণীতে বেতন বাড়ানোর পরিকল্পনা করছে বলে তারা জানতে পেরেছেন। এ কারণে তারাও এ কর্মসূচিতে যোগ দিয়েছেন। বাংলা মাধ্যমে প্রথম শ্রেণীতে আগের বছর বেতন ছিল ৮০০ টাকা, সেটা এ বছর ১ হাজার ৬০০ টাকা করা হয়েছে। আর ইংরেজি মাধ্যমে যা গত বছর ছিল ৯০০, সেটা এ বছর ১ হাজার ৭০০ টাকা করা হয়েছে।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট