খুবিতে দিনব্যাপী পিঠা উৎসব

Khulna University photo-1আজ (১২ জানুয়ারি) মঙ্গলবার খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শহীদ মিনার প্রাঙ্গনে ‘শীত-কুয়াশায় জমবে মেলা, পিঠা উৎসব সারাবেলা’ এই শ্লোগানকে সামনে রেখে দিনব্যাপী এক পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। এ উৎসবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের তৈরিকৃত ৬৫ পদের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়। সকাল ৯ টায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

 

তিনি এ উৎসবে নানা পদের পিঠার সমাহারে সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদের ধন্যবাদ জানান। পরে বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের উদ্যোগে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এ সময় শিক্ষার্থী ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ক্যাম্পাসের শহীদ মিনারের পাশে দিনব্যাপী এ পিঠা উৎসব চলে। এ উপলক্ষে বিকেলে মুক্ত মঞ্চে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

Post MIddle

উৎসবে উল্লেখযোগ্য পিঠার মধ্যে ছিলো ভাজা কুলি, পঞ্চবাহার, গোলাপ পিঠা, সেমাই পিঠা, কস্তুরি পিঠা, রঙবাহার, লিচু ও গোলাপ, জামদানী পিঠা, কুটুম পিঠা, মিষ্টি বড়া, আন্দুসা, দর্শন, ভাজা নকশি, মিস্টি পুলি, ভেজানো নকশি, কুসুম কুসুম, বিবিখানা, লবঙ্গ লতিকা, সোহাগী বড়া, রসের নকশি বিলাস, সুন্দরী কমলা, নকশি দোপাটি, ঝিনুক, শক্সখ পিঠা ইত্যাদি।

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/এমএএ-০৬২৬

পছন্দের আরো পোস্ট