ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ

_DSC0025ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি বোম্বে (আইআইটি বোম্বে)-এর পরিচালক দেবাং ভি. খাখার-এর নেতৃত্বে ৫-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল আজ (১২ জানুয়ারি) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- অধ্যাপক ড. রাজিব দুসান, অধ্যাপক ড. নারায়ণ রঙ্গরাজ, গৌতম সাহা এবং পুজা মিধা।

 

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জাহিদ হাসান মাহমুদ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি বোম্বে-এর মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে আলোচনা করেন। এছাড়া, উভয় প্রতিষ্ঠানের মধ্যে অধিক হারে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়ের ওপরও তারা গুরুত্বারোপ করেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের সংক্ষিপ্ত ইতিহাস প্রতিনিধিদলকে অবহিত করেন। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। মহান মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অনন্য অবদানের কথাও তিনি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৬৩১

পছন্দের আরো পোস্ট