জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসুচি উদ্বোধন

JU VC inaugurating JU day programsমঙ্গলবার (১২ জানুয়ারি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস। ১৯৭১ সালের ১২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। এ দিনটিকে কর্তৃপক্ষ ‘বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে পালন করেন। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চার দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছেন। সকাল দশটায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম জাতীয় পতাকা এবং প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। উপাচার্য বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনী ভাষণে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান কর্তৃপক্ষ সংকীর্ণতা ও সীমাবদ্ধতা অতিক্রম করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশ্বে মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করছে।

 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় এখন ৪৫ বছরে পর্দাপন করে পরিণত হয়েছে। জ্ঞান, বুদ্ধিকে শানিত করে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে বিশ্ববিদ্যালয়ের স্বার্থকে গুরুত্ব দিতে হবে। উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক। উদ্বোধনী অনুষ্ঠানে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি উপস্থিত ছিলেন।

 

বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির অংশহিসেবে ১৩ জানুয়ারি বেলা তিনটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে পুতুল নাচ এবং বিকেল পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৪ জানুয়ারি বেলা তিনটায় পিঠা মেলা এবং বিকেল পাঁচটায় নাটক মঞ্চায়ন করা হবে। ১৫ জানুয়ারি এ্যালামনাই ডে মিলন মেলা অনুষ্ঠিত হবে। দিনব্যাপী এ মিলন মেলায় সকাল নয়টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হবে। এরপর সেলিম আল দীন মুক্তমঞ্চে স্মৃতিচারণ, প্রথম ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা, ফানুস উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৬৩৫

পছন্দের আরো পোস্ট