পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষকদের কর্মবিরতি

991093225নতুন বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড বহাল ও বেতন কাঠামো নিয়ে সমস্যা নিরসনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে কর্মবিরতি শুরু হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের আহ্বানে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পূর্ণ কর্মবিরতি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। কর্মবিরতি চলাকালে ক্লাস ও সান্ধ্যকালীন কোর্স বন্ধ থাকবে বলে বিশ্ববিদ্যালয় ফেডারেশনের মহাসচিব এ এইচ এম মাকসুদ কামাল জানিয়েছেন।  তবে যেসব বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পরীক্ষা চলছে, সেসব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত পূর্ণ কর্মবিরতি চলবে বলেও তিনি জানিয়েছেন। মাকসুদ কামাল আরও বলেন, শিক্ষকদের এই কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলবে।

 

গত ২ জানুয়ারি ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে অনির্দিষ্টকালের এ কর্মবিরতির ঘোষণা দেন শিক্ষকরা। সেই ঘোষণা অনুযায়ী আজ থেকে পূর্ণ কর্মবিরতিতে গেলেন শিক্ষকরা।

 

Post MIddle

অষ্টম জাতীয় বেতন কাঠামোয় পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসংগতি দূর করার দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছেন শিক্ষকরা।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট