চুয়েট চ্যান্সেলরের সাথে স্বর্ণপদক প্রাপ্তদের সাক্ষাৎ

1চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলমের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেছেন এ বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত তিন সাবেক কৃতি ছাত্র ও বর্তমান শিক্ষক। তাঁরা হলেন, ২০১১ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ইলেট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের জনাব রকি বৈদ্য, ২০১২ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত সিই বিভাগের জনাব মো: নুরুজ্জামান এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারি বিভাগের জনাব মোহাম্মদ কামরুল ইসলাম।

 

মাননীয় ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে অদ্য সকালে অনুষ্ঠিত এই সৌজন্য সাক্ষাত ও মতবিনিময়কালে মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীও উপস্থিত ছিলেন। এ সময় মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিজয়ীদের চুয়েট পরিবারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান এবং চুয়েটে চলমান শিক্ষা-গবেষণার অগ্রযাত্রায় তাঁদের গৌরবময় ভূমিকা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

Post MIddle

এখানে উল্লেখ্য যে, সরকারি বিশ্বিবিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টি থেকে সর্বোচ্চ মার্কস/ সিজিপিএ নিয়ে ব্যাচেলর ডিগ্রি (অনার্স) সম্পাদনকারীদের এই স্বর্ণপদক প্রদান করা হয়। গত ৬ জানুয়ারি, ২০১৬ খ্রি: সকালে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে আনুষ্ঠানিকভাবে এই পদক প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উক্ত অনুষ্ঠানে চুয়েটের পক্ষ থেকে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম এবং মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উপস্থিত ছিলেন।

 

এখানে আরো উল্লেখ্য যে, ২০১১ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগের জনাব শিমুল বিশ্বাস গত বছর প্রয়াত হন এবং ২০১২ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত সিই বিভাগের জনাব মো: নুরুজ্জামান, ইইই বিভাগের জনাব বনফুল পাল বর্তমানে বিদেশে অবস্থান করছেন।

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ-০৬২৪

পছন্দের আরো পোস্ট