১৫০ শিক্ষার্থীর আইটি স্কলারশিপের সুযোগ

it scholarshipনতুন বছরে শিক্ষার্থীদের আইটি শিক্ষা হাতের নাগালে নিতে এঙ্টেন্ট আইটি ইনস্টিটিউট এবং এঙ্টেন্ট ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট ১৫০ শিক্ষার্থীকে আইটি স্কলারশিপ দেবে। তথ্য ও প্রযুক্তির উন্নতির সাথে সাথে দিন দিন চাহিদা বাড়ছে দক্ষ জনশক্তির। আর এ চাহিদাকে পূরণ করার লক্ষ্যকে সামনে রেখে এঙ্টেন্ট আইটি ইনস্টিটিউট এবং এঙ্টেন্ট ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট আইটি শিক্ষা প্রসারের জন্য দ্বিতীয়বারের মতো বিশেষ বৃত্তি ঘোষণা করেছে।

 

এর মাধ্যমে বেকার নারী ও যুবকদের মেধাশক্তিকে শ্রমশক্তিতে রূপান্তরিত করে দেশ-বিদেশের শ্রমবাজারের উপযোগী এবং দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে।

 

Post MIddle

এই বৃত্তি প্রকল্পের আওতায় মোট ১৫০ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়া হবে। আর এই আইটি প্রশিক্ষণের মোট খরচের সর্বোচ্চ ৭০ শতাংশ পর্যন্ত বহন করবে এঙ্টেন্ট আইটি ইনস্টিটিউট এবং এঙ্টেন্ট ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট। ৩ থেকে ৪ মাস মেয়াদি প্রফেশনাল কোর্সে থাকছে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন, কম্পিউটার/ল্যাপটপ সার্ভিসিং অ্যান্ড নেটওয়ার্কিং, গ্রাফিঙ্ ডিজাইন, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, অটোক্যাড, ভিজুয়ালাইজেশনসহ (থ্রি-ডি স্টুডিও ম্যাঙ্) প্রায় ১৫টি বিষয়। এ প্রকল্পের আওতায় প্রতি কোর্সে ১০ জনকে বৃত্তি সুবিধা দেয়া হবে। প্রথম ধাপে আবেদন করার শেষ তারিখ ১৪ জানুয়ারি এবং ১৫ জানুয়ারির মধ্যে প্রথম ধাপের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

 

দ্বিতীয় ধাপে আবেদন করার শেষ তারিখ ৩০ জানুয়ারি এবং ৩১ জানুয়ারির মধ্যে দ্বিতীয় ধাপের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট