সাতক্ষীরা সরকারি কলেজে নবীণ বরণ

DSC06666সাতক্ষীরা’র ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সাতক্ষীরা সরকারি কলেজে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ (সম্মান) ও একাদশ শ্রেণিতে ভর্তি শিক্ষার্থীদের নবীণ বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

প্রতিদিনের মতো স্বাভাবিক নিয়মে সূর্যোদয় হলেও রোববার সকালের সুর্যোদয় ছিল সাতক্ষীরা সরকারি কলেজে নবীণ শিক্ষার্থীদের এক উজ্জ্বল ইতিহাস। সকাল ৯টায় যখন আস্তে আস্তে পৃথিবীতে আলো ছড়াচ্ছিল সূর্য, সাথে সাথে সাতক্ষীরা সরকারি কলেজের ক্যাম্পাসও মুখরিত হচ্ছিল নবীণদের পদচারণায়। রোববার সকাল সাড়ে ১১টায় কলেজ চত্বরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে এ নবীণ বরণ অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজমুল আহসান। এসময় তিনি বলেন, ‘একটি দেশের সার্বিক উন্নতি নির্ভর করে সুশিক্ষিত জনগোষ্ঠির ওপর। এর মূল ভিত্তি হল মানসম্মত যুগোপোযোগী শিক্ষা ব্যবস্থা। এ ক্ষেত্রে আধুনিক শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীরাই ভবিষ্যত জাতীর মেরদন্ড। সাতক্ষীরা সরকারি কলেজ এ জেলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ। এ বিদ্যাপিঠের শিক্ষার্থীরা সুশিক্ষা অর্জন করে ব্যক্তি, দেশ ও জাতির কল্যাণে কাজ করছে। বর্তমান প্রতিযোগিতার বিশ্বে বাংলাদেশকে একটি মর্যাদাশীল জাতি হিসেবে গড়ে তুলতে জ্ঞান, বিজ্ঞান এবং তথ্য প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে।’

 

Post MIddle

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মনিরুজ্জামান। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নবীণ বরণ উদ্যাপন কমিটি’র আহবায়ক ও রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান বিশ্বাস সুদেব কুমার। এছাড়া বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ আমানুল্লাহ আল হাদী, শিক্ষক পর্ষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল কালাম আজাদ প্রমুখ। নবাগত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন যুবাইদা খাতুন চৈতী ও হেলাল উদ্দীন।

 

এসময় উপস্থিত ছিলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিয়াউর রহমান, মফিজুল ইসলাম, আবুল কালাম আজাদ, নীগার সুলতানা, ইংরেজি বিভাগের অধ্যাপক শাহিনুর রহমান, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক কাজী আসাদুল ইসলাম, নজরুল ইসলাম, ইতিহাস বিভাগের অধ্যাপক আব্দুল গফ্ফার, দর্শণ বিভাগের অধ্যাপক আব্দুল জব্বার, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক বলাই চন্দ্র ঘোষ, প্রফেসর আবুল হাশেম, মনিরুল ইসলাম, সাংবাদিক আব্দুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে নবীণ শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক গাউছার রেজা।

 

DSC06645

পছন্দের আরো পোস্ট