ঢাবিতে হল বার্ষিক অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু

(2) 10-1-16 (1)রোববার(১০ জানুয়ারি) সকাল ৯টায় কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের মধ্য দিয়ে শুরু হলো বিশ্ববিদ্যালয়ের ‘হল বার্ষিক অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা ২০১৫-১৬’। খেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। হল প্রভোস্ট অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ও অ্যাথলেটিকস্ কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিভিন্ন হলের প্রভোস্ট, হাউজ টিউটর এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

 

 

উপাচার্য ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করে তাঁর বক্তব্যে আজকের ঐতিহাসিক ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর প্রতি এবং মুুক্তিযুদ্ধে বিশ্ববিদ্যালয়সহ সকল শহীদের আত্মাহুতির কথা স্মরণ করে তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, খেলাধুলা এবং লেখাপড়া পরস্পর পরিপূরক। শিক্ষা জীবনের সাথে খেলার সম্পর্ক ওতোপ্রোতভাবে জড়িত। বিশ্ববিদ্যালয় খেলাকে গুরুত্ব দেয়। মুক্ত জীবনের চিন্তা, ভবিষ্যতের উদ্দীপনা, উৎফুল্ল জীবনবোধ তৈরী করতে খেলায় অংশগ্রহণ করতে হবে। জীবনের জন্য খেলা, তাই ছাত্র-ছাত্রী সকলকে লেখাপড়ার পাশাপাশি সুস্থ শরীর ও সুস্থির মন গঠনে খেলাধুলায়ও মনোনিবেশ করতে হবে, মাঠে আসতে হবে।

 

Post MIddle

উপাচার্য মার্চ পাস্টে অংশগ্রহণকারী খেলোয়াড়দের সালাম গ্রহণ করেন। হল ও জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়ানোর মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী পর্বে অলিম্পিক মশাল প্রজ্জ্বলন করেন তানজিলা তানি এবং শপথ বাক্য পাঠ করান শাম্মী আকতার।

 

অপরাহ্নে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৬১১

পছন্দের আরো পোস্ট