বাংলাদেশ ইউনিভার্সিটিতে গিগাবাইট ফিফা গেইমিং

Pic-04সফটওয়্যার কোম্পানি গিগাবাইটের সহায়তায় বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘গিগাবাইট ফিফা ১৬ গেইমিং কনস্টেট ২০১৬’ বিইউ’র মোহাম্মদপুর ক্যাম্পাস মিলনায়তনে সিএসই বিভাগের আয়োজনে দুই দিনব্যাপী (৮-৯ জানুয়ারি) মেধাভিত্তিক এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় বিইউ মিলনায়তনে প্রতিযোগিতায় ছয় বিজয়ীকে পুরস্কার তুলে দেন বিইউ’র বোর্ড অব ট্রাস্টিজ কাজী জামিল আজহার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউ’র উপদেষ্টা প্রফেসর ড. গোলাম রহমান।

 

প্রতিযোগিতায় নর্থ সাউথ ইউনিভার্সিটির চার্চিল প্রথম ও শ্রেষ্ঠ স্কোরার, আইইউটি’র সালমান দ্বিতীয়, ইউল্যাব’র ওয়াহিদ তৃতীয় ও ঢাকা কলেজের সন্তু চতুর্থ স্থান লাভ করে। শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয় ঢাকা কলেজের শাওন। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীকে ২৫ হাজার টাকা, ট্রফি, সনদপত্র ও গিগাবাইটের উপহার সামগ্রী দেওয়া হয়।

 

এছাড়াও দ্বিতীয় স্থান অধিকারীকে ১১ হাজার টাকা, তৃতীয় ৭ হাজার টাকা, চতুর্থ ৩ হাজার টাকা, শ্রেষ্ঠ স্কোরার ও শ্রেষ্ঠ খেলোয়াড় প্রত্যেকে ২ হাজার টাকা করে দেওয়া হয়। ব্র্যাক, নর্থ সাউথ, ডেফোডিল, ইউল্যাব, এআইইউবি, ঢাকা কলেজ, নটরডেম কলেজসহ সব বেসরকারি ইউনিভার্সিটি ও কলেজের ১৭৬ জন শিক্ষার্থী অংশ নেয় এ প্রতিযোগিতায়।

 

নক আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। কোয়ার্টার ফাইনালে ১১, সেমিফাইনালে ৬ ও ফাইনালে ২ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. গোলাম রহমান বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে এ প্রতিযোগিতা বেশি হওয়া প্রয়োজন। এর মাধ্যমে শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি বৃদ্ধি পাবে। তিনি বলেন, চীন ও কোরিয়াসহ উন্নত দেশ বেশি বেশি এ প্রতিযোগিতার আয়োজন করে। বিইউ আরও বড় পরিসরে করলে বিইউর পাশাপাশি বাংলাদেশের নাম বিশ্বে ছড়িয়ে পড়বে।

 

দেশের শিক্ষার্থীদের মেধা বিকাশে গিগাবাইট সব সময় পাশে থাকবে বলে জানান গিগাবাইট বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ম্যানেজার খাজা মোহাম্মদ আনাস খান। তিনি বলেন, রাশিয়া, কোরিয়া ও চীনে গিগাবাইট বড় পরিসরে এ প্রতিযোগিতার আয়োজন করে। বিইউতে ভবিষ্যতে আরও বড় পরিসরে এ প্রতিযোগিতা আয়োজন করা হবে।

 

বিইউ’র বোর্ড অব ট্রাস্টিজ কাজী জামিল আজহার বলেন, গেইমিং অলসতা নয়, এর মাধ্যমে মেধার বিকাশ ঘটে। ভবিষ্যতে এ ব্যতিক্রমী প্রতিযোগিতা বড় পরিসরে আয়োজন করা হবে। অনুষ্ঠানে বিইউর ভারপ্রাপ্ত উপাচার্য মোঃ কামরুল হাসান, সিএসই বিভাগের প্রধান সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#

 

 

লেখাপড়া২৪.কম/বিইউ/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট