‘কনটেন্ট ব্যবসা প্রসারে প্লাটফর্ম দেবে বেসিস’

Digital Content & Connectivity-lowবেসিস সভাপতি শামীম আহসান বলেছেন, তথ্যপ্রযুক্তিতে উন্নত বাংলাদেশ গড়তে শুধুমাত্র ইন্টারনেট কিংবা স্মার্টফোন ব্যবহারকারী বাড়লেই হবে না, প্রয়োজন দেশি কনটেন্ট। আর তাই দেশের কনটেন্ট ডেভেলপারদের ব্যবসায় প্রসারে প্লাটফর্ম দেবে বেসিস। কানেক্টিং স্টার্টআপ, সিডস্টারস ওয়ার্ল্ড, ইনকিউবেটরে জায়গা বরাদ্দ, বাংলাদেশ ব্যাংকের ইইএফ লোন সুবিধা, ফেনক্সসহ বিভিন্ন ভেঞ্চার ক্যাপিটাল থেকে বিনিয়োগসহ তাদের মানোন্নয়নে প্রয়োজনীয় সকল সুবিধা দেওয়া হবে।

 

তিনি শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে আয়োজিত ‘ডিজিটাল কনটেন্ট অ্যান্ড কানেকটিভিটি’ শীর্ষক সংলাপে এসব কথা বলেন। টেকশহরডটকম, এক্সপো মেকার ও গ্রামীণফোন আয়োজিত এই সংলাপে আলোচক হিসেবে আরও ছিলেন গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, বাংলাদেশ মোবাইল ফোন ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ স¤পাদক রেজওয়ানুল হক, মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির ও টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের সভাপতি রাশেদ মেহেদী। সঞ্চালনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সাধারণ সম্পাদক মুনির হাসান।

 

সংলাপে বক্তারা ডিজিটাল কনটেন্ট ও ইন্টারনেট সংযোগ বাড়ানোর গুরুত্ব নিয়ে আলোচনা করেন। কনটেন্ট ও কানেকটিভিটির প্রসারে সবাইকে একসঙ্গে কাজ করার তাগিদ দেন।#

 

 

লেখাপড়া২৪.কম/বেসিস/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট