শিক্ষা বিস্তারের জন্য বেরোবির উপাচার্যকে আইসিএম পদক

ICM-16দেশে শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় ‘আইসিএম পদক ২০১৬’ পেয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী। রংপুরের মনোহর আইসিএম কৃষক ক্লাব-এর উদ্যোগে তাঁকে এই পদক প্রদান করা হয়। গতকাল শুক্রবার সন্ধায় রংপুরের মনোহর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত আইসিএম পদক ২০১৬ প্রদান ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাঁর হাতে এই পদক তুলে দেন।

 

অনুষ্ঠানে রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান মমতাজ উদ্দীন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নির্মল চন্দ্র ভক্ত এবং রংপুর চেম্বার অব কমার্সের সভাপতি আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন। অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী ছাত্রজীবন থেকে মেধার স্বাক্ষর রেখে আসছেন। কর্মজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অত্যাধুনিক মানের একটি বিভাগ (পপুলেশন সায়েন্সেস) খুলেছেন। উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নানা উন্নয়ন করে আসছেন। দেশের প্রথম এই বিশ্ববিদ্যালয়ে তৃতীয় লিঙ্গের (হিজরা) কোটা চালু করাসহ হরিজন কোটা চালু করেছেন। তিনি শিক্ষা বিষয়ক কর্মকান্ডে জাতীয় ও আন্তর্জাতিকভাবে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

 

Post MIddle

দেশে শিক্ষা বিস্তারে অবদানের জন্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীকে ২০১৫ সালে বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির উদ্যোগে ‘রোকেয়া স্মৃতি পদক ২০১৫’ এবং রংপুর রিপোর্টার্স ক্লাব এর উদ্যোগে ‘মহীয়সী বেগম রোকেয়া স্মৃতি শিক্ষা পদক ২০১৫’ প্রদান করা হয়।

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/পিআর/এমএএ-০৬০০

পছন্দের আরো পোস্ট