৫২ বছর পর রুয়েটের প্রধান ফটক নির্মান

RUET GATE_1প্রতিষ্ঠান প্রায় ৫২ বছর পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ নির্মাণ করা হচ্ছে আধুনিক শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক।

 

আজ শনিবার সকালে রুয়েটের প্রধান ফটকের নির্মাণ কাজের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এসময়ে তিনি বলেন, দেশের উত্তরাঞ্চলে প্রকৌশল শিক্ষার একমাত্র সর্বোচ্চ বিদ্যাপিঠ হচ্ছে রুয়েট। অথচ দীর্ঘ ৫২ বছর এর প্রধান ফটক অত্যন্ত জরাজীর্ন অবস্থায় ছিল। নতুন শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক নির্মিত হওয়ার পর ঐহিত্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের আউটলুক অনেক বৃদ্ধি পাবে।

 

Post MIddle

রুয়েটের প্রধান ফটক নির্মাণে ব্যয় হবে ৫১ লক্ষ ৬৯ হাজার টাকা। চলতি বছরের ৩০ জুনের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। নবনির্মিত্য প্রধান ফটকের নক্শা/ডিজাইন করেছেন রুয়েটের আর্কিটেকচার বিভাগের শিক্ষকগন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ইকবাল মতিন, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নিরেন্দ্র নাথ মুস্তাফী, ইলেকট্রনিক এন্ড কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ, এ্যাপলাইড সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. মাজেদুর রহমান, পরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) প্রফেসর ড. মোঃ আবদুল আলীম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শামিমুর রহমান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. কামরুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ শাহাদৎ হোসেন সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্ধ।

 

লেখাপড়া২৪.কম/রুয়েট/পিআর/এমএএ-০৫৯০

পছন্দের আরো পোস্ট